Advertisement
১১ মে ২০২৪
Pathaan

ছয় সপ্তাহ পেরিয়েও একের পর এক ছক্কা হাঁকাচ্ছেন, অনুরাগীদের কী বার্তা দিলেন ‘পাঠান’?

বক্স অফিসে ‘পাঠান’ ঝড় থামার কোনও লক্ষণ প্রায় নেই বললেই চলে। ৪০ দিন পেরিয়েও এখনও ‘পাঠান’ময় বক্স অফিস। ব্যবসার নিরিখে পার ১০৪০ কোটি।

Photograph of Shah Rukh Khan as Pathaan.

৪৩ দিন পেরিয়েও বাজার ধরে রেখেছে ‘পাঠান’, অনুরাগীদের কাছে কৃতজ্ঞ শাহরুখ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১২:৪০
Share: Save:

মুক্তির পর পেরিয়েছে ছয় সপ্তাহ। এখনও ক্রিজ়ে টিকে রয়েছে ‘পাঠান’। শুধু টিকে রয়েছে বললে ভুল বলা হবে। বরং একের পর এক রান তুলছে শাহরুখ খানের ছবি। বিশ্ব জুড়ে বক্স অফিসে হাজার কোটির গণ্ডি পেরিয়েছে আগেই। মুক্তির ৪৩ দিন পরে ‘পাঠান’-এর মোট ব্যবসা ১০৪০ কোটি টাকা। সিনে বাণিজ্য বিশেষজ্ঞদের ধারণা, আর দিন কয়েকের মধ্যেই ১০৫০ কোটির মাইলফলক পেরিয়ে যাবে যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি।

২০১৮ সালে শেষ বার বড় পর্দায় দেখা গিয়েছিল তাঁকে। সেই ছবি মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। দর্শকের মন জয় তো করতে পারেইনি ‘জ়িরো’, সমালোচকদের প্রশংসাও পায়নি শাহরুখ, ক্যাটরিনা ও অনুষ্কার ছবি। অথচ আনন্দ এল রাই পরিচালিত এই ছবি নিয়ে প্রত্যাশা ছিল সবারই। ‘যব তক হ্যায় জান’-এর পরে ফের ক্যাট ও অনুষ্কার সঙ্গে জুটি বেঁধেছিলেন শাহরুখ। তবে, ‘জ়িরো’ ছবিতে ছিল না ‘যব তক হ্যায় জান’-এর জাদু। তার পর দীর্ঘ চার বছরের অপেক্ষা। মাঝে অতিমারি ও লকডাউন। অবশেষে ২০২৩-এর গোড়াতেই বড় পর্দায় ফিরলেন বলিউডের ‘বাদশা’। ফিরলেন বাদশার মতোই সাফল্য নিয়ে। দেশের বক্স অফিসেই এখনও পর্যন্ত ‘পাঠান’-এর রোজগার প্রায় ৫৩৮ কোটি টাকা। হোলির সপ্তাহেও সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি দেখার জন্য প্রেক্ষাগৃহে ভিড় করেছেন দর্শক ও অনুরাগীরা। ৪৩ তম দিনে ‘পাঠান’-এর উপার্জন ৮০ লক্ষ টাকার বেশি।

‘পাঠান’-এর সাফল্যের জন্য অনুরাগীদের কাছে একাধিক বার কৃতজ্ঞতা জানিয়েছেন শাহরুখ। বুধবার ফের সমাজমাধ্যমে দর্শকের ভালবাসার জন্য তাঁদের ধন্যবাদ জানান তারকা। তিনি লেখেন, ‘‘মানুষের মনোরঞ্জন করা ও তাঁদের মুখে হাসি ফোটানো আমাদের কাজ এবং আমরা সেই কাজকে ব্যক্তিগত দায়িত্ব বলেই মনে করি। তা না করলে কোনও দিন আমরা আকাশ ছুঁতে পারব না।’’ শাহরুখ আরও লেখেন, ‘‘কঠোর পরিশ্রমের উপর ভরসা করে যে ভুল করিনি, তা আরও এক বার প্রমাণ করার জন্য ধন্যবাদ।’’ সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে পাঠানোচিত ভঙ্গিতে ‘জয় হিন্দ’ লিখে নিজের কথা শেষ করেন শাহরুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE