Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rabindranath

Rabindra Sangeet: সিরিজে রবি ঠাকুর! রবিবারের বিনোদনে সঙ্গী ইমন, শোভন, লগ্নজিতা, অর্কদীপ

প্রতি সপ্তাহের ছুটির দিনে দর্শক-শ্রোতার কান জুড়োবে রবিগানে। গাইবেন ইমন চক্রবর্তী, শোভন গঙ্গোপাধ্যায়, লগ্নজিতা চক্রবর্তী, অর্কদীপ মিশ্র, উজ্জয়িনী মুখোপাধ্যায়, দুর্নিবার সাহা প্রমুখ এই প্রজন্মের তারকা শিল্পী।

প্রতি রবিবারে হবে অনুষ্ঠান।

প্রতি রবিবারে হবে অনুষ্ঠান। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২২ ১৯:৫৩
Share: Save:

রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস বা গল্প নিয়ে সিরিজ হয়েছে। হইচই প্ল্যাটফর্মের সিরিজ ‘ল্যাবরেটরি’ তার উদাহরণ। কখনও তাঁর গান নিয়ে সিরিজ তৈরির ভাবনা কেউ ভেবেছেন? এমনই অভিনব ভাবনার কারিগর প্রাঞ্জল, শমীক, সঙ্কেত, প্রশান্ত, নবারুণরা। এঁদের সৌজন্যে আগামী ১৫ দিন অর্থাৎ কবিপক্ষের প্রতিটি রবিবার কবি বার! নিবেদনে সোপ্রাণো মিউজিক।

প্রতি সপ্তাহের ছুটির দিনে দর্শক-শ্রোতার কান জুড়োবে রবিগানে। গাইবেন ইমন চক্রবর্তী, শোভন গঙ্গোপাধ্যায়, লগ্নজিতা চক্রবর্তী, অর্কদীপ মিশ্র, উজ্জয়িনী মুখোপাধ্যায়, দুর্নিবার সাহা প্রমুখ এই প্রজন্মের তারকা শিল্পী। তাঁদের সঙ্গে যুগলবন্দি এক দম নতুন শিল্পীদের। তালিকায় দেবলীনা সরকার, রঞ্জনা গঙ্গোপাধ্যায়, দীপ্তেন্দু রায় প্রমুখ। যার প্রথম গান শোনা গিয়েছে কবির জন্মদিন, ৮ মে। এ দিনের সমবেত সঙ্গীত ছিল ‘আকাশ ভরা সূর্য তারা’

আর কী কী শোনা যাবে রবিবারে? আনন্দবাজার অনলাইনকে প্রাঞ্জল বলেছেন, ‘‘রবীন্দ্র কবিতা আবৃত্তি করবেন প্রদীপ্ত সরকার। বাদ্যযন্ত্রেও বেজে উঠবে জনপ্রিয় রবীন্দ্রসঙ্গীত। কবিপক্ষ মিটলেও শেষ হবে না কবির গান। প্রতি মাসের দুটো রবিবার বরাদ্দ থাকবে কবির জন্য। সেখানে একটি গান গাইবেন এক ঝাঁক শিল্পী।’’ প্রাঞ্জলের আরও দাবি, যে কোনও শ্রোতার কাছে খুব সহজে পৌঁছে যায় রবীন্দ্রসঙ্গীত। তাই এই প্রজন্মের শিল্পীদের গান ঘরে ঘরে পৌঁছে দিতে এই সিরিজের ভাবনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rabindranath Tagore song
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE