Advertisement
১১ মে ২০২৪
রিয়্যালিটি শোয়ের বিচারক হিসেবে তিনি ছোট পর্দায়।
Interview

Mouni Roy: পারিশ্রমিকের বৈষম্য ঘোচাতে হলে বিপ্লব করতে হবে, বলছেন বলিউডের বাঙালি নায়িকা

প্রাপ্য থেকে বঞ্চিত হয়েছি বলে আমার মনে হয় না। যতটা পাওয়ার যোগ্য, ততটাই আমি পেয়েছি। ইন্ডাস্ট্রিতে পারিশ্রমিকের বৈষম্য এখনও আছে।

মৌনী

মৌনী

মধুমন্তী পৈত চৌধুরী
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ০৭:০৫
Share: Save:

প্র: মৌনীর প্রথম ভালবাসা অভিনয়, না কি নাচ?

উ: এর সদুত্তর আমার কাছে নেই (হাসি)। ছ’-সাত বছর আগে জিজ্ঞেস করলে নাচই বলতাম। কিন্তু এখন নাচ এবং অভিনয়ের মাঝের সীমারেখা মুছে গিয়েছে। দুটোই সমান প্রিয়।

প্র: ছোট পর্দায় ফেরার জন্য ডান্স রিয়্যালিটি শো কেন বেছে নিলেন?

উ: আমার মতে, ‘ডান্স ইন্ডিয়া ডান্স লিটল মাস্টার’স সিজ়ন ফাইভ’ এমন একটা শো, যেখানে বিভিন্ন ধারার নাচ তুলে ধরা হয়। ক্লাসিক্যাল, ভরতনাট্যম, সালসা, কনটেম্পোরারি... সব ধরনের নাচ দেখতে পাবেন দর্শক। আমার নিজের খুব পছন্দের শো ‘ডিআইডি’। এই শোয়ের প্রথম তিনটি সিজ়ন নিয়মিত দেখতাম। পরে কাজের ফাঁকে সময় করেও দেখার চেষ্টা করতাম। এই সিজ়নের বিচারক হওয়ার জন্য যখন প্রথম ফোন এল, তখন ভীষণ খুশি হয়েছিলাম। আমি বাচ্চা খুব ভাল সামলাতে পারি। বন্ধুদের বাচ্চা আমি সামলাই (হাসি)।

প্র: অতিমারি পরবর্তী সময়ে অনেক তারকাই ছোট পর্দায় কাজ করছেন। আপনার এই সিদ্ধান্তের পিছনে আর্থিক নিশ্চয়তার বিষয়টি কতখানি জড়িত?

উ: আমার কিন্তু তেমন কোনও ভাবনা ছিল না। নতুন তিনটি ছবি সই করেছি, ডিজ়নি প্লাস হটস্টারের একটি শো-ও রয়েছে। টাকার বিষয়টা অতটাও গুরুত্বপূর্ণ নয় এই মুহূর্তে। নাচ, বাচ্চা এবং এই ব্র্যান্ডের জন্যই কাজটা বেছে নিলাম। আর সোনালি ম্যাম (বেন্দ্রে) এবং রেমো স্যরের (ডি’ সুজ়া) সঙ্গে একই প্যানেলে থাকা তো আমার কাছে সম্মানের। টিভি দিয়েই কেরিয়ার শুরু করেছিলাম। টিভিতে আর একটা শো করছি। ‘কামব্যাক’ শব্দে বিশ্বাসী নই (হাসি)।

প্র: ছোট পর্দার অন্যতম সফল অভিনেত্রী হয়েও বড় পর্দায় কাজ করার ঝুঁকি কী ভেবে নিয়েছিলেন?

উ: আমার জায়গায় অন্য কেউ থাকলে, এই কাজটাই করত বলে মনে হয়। আলাদা করে কিছু ভাবতে হয়নি। ‘গোল্ড’ ছবিতে অক্ষয়কুমারের বিপরীতে আমি, ফারহান আখতার এবং রিতেশ সিধওয়ানির প্রযোজনা এবং রিমা কাগতির পরিচালনা— এমন সুযোগ তো ভাগ্য করেই আসে। ‘গোল্ড’-এর পরে ‘মেড ইন চায়না’, ‘ব্রহ্মাস্ত্র’-এর মতো ছবি পেলাম। এগুলিও বড় ব্যানারের ছবি। বড় পর্দায় কাজ করার জন্য আমার মনে কোনও সংশয় ছিল না।

প্র: ছোট পর্দার সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের মধ্যে আপনি একজন। কিন্তু যখন অক্ষয়কুমার বা রাজকুমার রাওয়ের বিপরীতে কাজ করেছেন, সেই অঙ্ক অনেক কম। পারিশ্রমিকের বৈষম্য নিয়ে ভাবেননি কখনও?

উ: প্রাপ্য থেকে বঞ্চিত হয়েছি বলে আমার মনে হয় না। যতটা পাওয়ার যোগ্য, ততটাই আমি পেয়েছি। ইন্ডাস্ট্রিতে পারিশ্রমিকের বৈষম্য এখনও আছে। তবে সেটা বদলাতে হলে একটা বিপ্লব করতে হবে। এক দিনে কিছু হবে না।

প্র: ছোট পর্দায় ‘নাগিন’ ফ্র্যাঞ্চাইজ়িকে আপনি জনপ্রিয় করে তুলেছিলেন। শোয়ের ষষ্ঠ সিজ়ন চলছে এখন...

উ: এই শো আমাকে অনেক কিছু দিয়েছে। সেটা বলতে কোনও দ্বিধা নেই। একতা ম্যামের (কপূর) কাছে ঋণী, এই শোয়ের প্রথম দু’টি সিজ়নে আমাকে কাস্ট করার জন্য। এই শোয়ের উপরে ভগবানের আশীর্বাদ আছে। শুধু অভিনেতা নন, লেখক-প্রযোজক, ক্রুয়ের সদস্যরাও এই শোয়ের দ্বারা উপকৃত হয়েছেন। আগামী দিনেও এর সিজ়ন বাড়ুক।

প্র: স্বামী সুরজ নাম্বিয়ারের কোন গুণগুলি আপনাকে আকৃষ্ট করেছিল?

উ: ও খুব উচ্চশিক্ষিত। ওর বুদ্ধিমত্তা, রসবোধ আমার ভাল লাগে।

প্র: বিয়ের পরে কোচবিহারে যাওয়ার সময় পাননি?

উ: মধুচন্দ্রিমায় গুলমার্গে গিয়েছিলাম। ফিরে এসে কাজে ব্যস্ত হয়ে গিয়েছি। এর মধ্যে যাওয়ার সময় হবে বলে মনে হয় না।

প্র: টাইগার শ্রফের সঙ্গে আপনার সিঙ্গল নিয়েও চর্চা হয়েছে...

উ: টাইগার এত ভাল ডান্সার যে, আমি একটু ভয়ে ভয়ে ছিলাম। সত্যি কথা বলতে, রিহাসার্লের একেবারে সময় পাইনি আমি। দু’দিনের একটু বেশি সময় ছিল হাতে। তবে সেটে গিয়ে কোনও অসুবিধে হয়নি। টাইগার খুব ডিসিপ্লিনড। সেটা ওর সঙ্গে কাজ করলে বোঝা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Interview
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE