Advertisement
২৮ নভেম্বর ২০২২

ইন্ডাস্ট্রির নতুন গোয়েন্দা

‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’ ছবিতে ঋত্বিক ও পাওলির এক্সক্লুসিভ লুক আনন্দ প্লাসেনতুন ফ্র্যাঞ্চাইজ়ি প্রসঙ্গে পরিচালক বললেন, ‘‘আমার খুবই ইচ্ছে, গোয়েন্দা ফ্র্যাঞ্চাইজ়ি তৈরি করার। ঋত্বিক তো আর কোনও গোয়েন্দা চরিত্রে অভিনয় করে না। এক সময়ে অজিত হয়েছিল, পরে বুঝতে পারে অজিতের চেয়ে ওর ভ্যালু অনেক বেশি।’’

পাওলি

পাওলি

শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ০০:০১
Share: Save:

থ্রিলার যে প্রতিম ডি গুপ্তের ভালই আসে, সেটা এত দিনে ইন্ডাস্ট্রির সকলেই জেনে গিয়েছেন। এই প্রথম বার তিনি একটি মৌলিক গোয়েন্দা ফ্র্যাঞ্চাইজ়ি উপহার দিতে চলেছেন টলিউডকে। যার প্রথম ছবি ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’। ছবিতে ঋত্বিক চক্রবর্তী গোয়েন্দার চরিত্রে। তার নামই শান্তিলাল ভট্টাচার্য। শান্তিলাল অবশ্য পেশায় সাংবাদিক। কিন্তু একটি রহস্যের সূত্র ধরেই সে গোয়েন্দা হওয়ার দিকে এগোয়। ছবিতে পাওলি দাম নামকরা, গ্ল্যামারাস অভিনেত্রী নন্দিতার চরিত্রে। সে আবার বেশ রহস্যময়ীও।

Advertisement

প্রতিমকে এই বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘‘শান্তিলাল হঠাৎই নন্দিতা সম্পর্কে একটা ঘটনা জানতে পারে এবং তারই তদন্ত করতে চেন্নাই যায়। তার পরে সিঙ্গাপুর এবং একের পর এক অ্যাডভেঞ্চারের সম্মুখীন হয়।’’ প্রতিম জানালেন, ঋত্বিক এখানে হেরে যাওয়া সাংবাদিক, যার জীবনে প্রেম নেই। কিন্তু এই জার্নির মধ্য দিয়েই ক্রমশ সে তুখড় হয়ে ওঠে এবং নিজের ডিকেটটিভ সত্তা আবিষ্কার করে।

নতুন ফ্র্যাঞ্চাইজ়ি প্রসঙ্গে পরিচালক বললেন, ‘‘আমার খুবই ইচ্ছে, গোয়েন্দা ফ্র্যাঞ্চাইজ়ি তৈরি করার। ঋত্বিক তো আর কোনও গোয়েন্দা চরিত্রে অভিনয় করে না। এক সময়ে অজিত হয়েছিল, পরে বুঝতে পারে অজিতের চেয়ে ওর ভ্যালু অনেক বেশি।’’ প্রসঙ্গত, এই ছবিটির নামই আগে ‘ইঙ্ক’ রেখেছিলেন প্রতিম। পরে বাঙালিয়ানা ধরে রাখতে নাম পাল্টে দেন। সানডান্স স্ক্রিন রাইটার্স ল্যাবে ছবির চিত্রনাট্য নির্বাচিতও হয়।

ঋত্বিক

Advertisement

নন্দিতার চরিত্র প্রসঙ্গে পাওলিকে জিজ্ঞেস করলে তিনি পুরোটা ভাঙলেন না। বললেন, ‘‘আমরা সাধারণত যে রকম থ্রিলার দেখি, এটা ঠিক সে রকম নয়। তবে ফেলুদা-ব্যোমকেশ দর্শক যেমন ভালবেসে দেখেন, প্রতিমের গোয়েন্দাকেও তাঁদের ভাল লাগবে।’’ পরিচালকের সঙ্গে ঋত্বিকের বারবার কাজের প্রসঙ্গে অভিনেত্রী ঠাট্টা করে বললেন, ‘‘প্রতিমের জীবনে যা যা হওয়ার ইচ্ছে ছিল, সেগুলো সব ও নিজের ছবিতে ঋত্বিককে দিয়ে করিয়ে নেয়!’’ কালিম্পংয়ে অন্য ছবির শুটিংয়ে ব্যস্ত ঋত্বিক এই প্রসঙ্গে বললেন, ‘‘প্রতিমের সঙ্গে আগামী দিনেও কাজ করব। ওর বেশ কয়েকটি গল্প আমার শোনা।’’

ছবির শুটিং হয়ে গিয়েছে গত বছরই। মুক্তি পাবে অগস্টে। ‘মাছের ঝোল’-এর পরে ঋত্বিক এবং প্রতিমের সঙ্গে কাজ করছেন বলে বেশ এক্সাইটেড পাওলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.