Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bangla Medium Serial Shooting

ইন্দিরা-ভিকির পাশে ‘মেয়েবেলা’র ডোডো-মৌ! অন্য রকম বিয়ে দেখল ‘বাংলা মিডিয়াম’

ক্যামেরার সামনে অভিনয় করতে করতে বাস্তবেও তাঁরা যেন পরিবারই হয়ে ওঠেন। ‘বাংলা মিডিয়াম’ সিরিয়ালে সুহানার বিয়ে উপলক্ষে বাড়িতে চাঁদের হাট।

Shooting Of Bangla Medium Serial.

‘বাংলা মিডিয়াম’ সিরিয়ালের শুটিংয়ের অন্দরে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৬:৪৬
Share: Save:

দুপুরের খাওয়াদাওয়া শেষ হয়েছে। তার মাঝেই বিকেলের সাজগোজের তাড়া লেগে গিয়েছে। বাড়ির মেয়ের বিয়ে হচ্ছে। তাই কারও নিশ্বাস ফেলার সময় নেই। বিশেষত কনের ভাই ভিকি অর্থাৎ বিক্রম চট্টোপাধ্যায় এবং তাঁর স্ত্রী ইন্দিরা সরকার। পরিবারের অমতে বিয়ে করেছেন সুহানা। তাঁর বিয়ের অনুষ্ঠানে পরিবারের কেউ না এলেও শুভেচ্ছা জানাতে এসেছেন মৌ, ডোডো-সহ আরও অনেকে। না, বাস্তবের কোনও বিয়েবাড়ির কথা হচ্ছে না এখানে। জোকার স্টুডিয়োয় শুটিং চলছে ‘বাংলা মিডিয়াম’ সিরিয়ালের।

অন্য দিন শুধুই ইন্দিরা, সুহানা, ভিকিদের পর্দায় দেখেন দর্শক। তবে এ দিন ওদের পাশাপাশি দর্শক দেখতে পাবেন সৃজলা গুহ, রিজওয়ান রব্বানি শেখ, গায়ক শোভন গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেককে। এত জন এক জায়গায় হলে হইহই হওয়াই তো স্বাভাবিক। চেনা শুটিং স্পটে দেখা গেল অচেনা দৃশ্য। সবাই একসঙ্গে কেমন ভাবে শুটিং করছেন? তা জানতেই আনন্দবাজার অনলাইন হাজির হয়েছিল ‘বাংলা মিডিয়াম’- এর সেটে।

Tiyasha in Bangla Medium

‘কৃষ্ণকলি’ সিরিয়ালের পর আবারও একসঙ্গে ভিভান এবং তিয়াসা। ছবি: সংগৃহীত।

এই সিরিয়ালেও দর্শক দেখছেন সেই পুরনো জুটিকে। নীল ভট্টাচার্য এবং তিয়াসা লেপচা— ‘কৃষ্ণকলি’ সিরিয়ালের মাধ্যমেই তাঁদের একসঙ্গে দেখেছিলেন দর্শক। ‘বাংলা মিডিয়াম’-এর শুরুর দিকে তাঁদের নিয়ে দর্শকের উত্তেজনাও ছিল অন্য মাত্রায়। ‘কৃষ্ণকলি’র মেজো ভাই অশোককে মনে আছে? নিখিলের বিরুদ্ধে অশোকের চক্রান্ত শেষ দিন অবধি চলে এসেছে। যে চরিত্রে অভিনয় করেছিলেন ভিভান ঘোষ। নতুন সিরিয়ালের মেকআপ রুমেও দেখা গেল দুই ভাইকে। একটাই মেকআপরুমে সবাই একসঙ্গে বসে। গোল করে দুপুরের খাবার খেতে ব্যস্ত।

Sampurna Lahiri in negative role.

মেয়ে সুহানার বিয়ে নিয়ে হইহই কাণ্ড সেটে। ছবি: সংগৃহীত।

দুটো খাট জুড়ে গোল করে খেতে খেতেই আড্ডা জমল। নীল বললেন, “এত খাওয়াদাওয়া করেছি আমরা, যে আর উঠতে ইচ্ছে করছে না।” ঘরে থাকা সকলেরই এক বক্তব্য শোনা গেল। নীল বললেন, “একদম কৃষ্ণকলির সেট মনে হচ্ছে। ভিভানদাও এসে গিয়েছে।” পুরনো মানুষদের কাছে পেলে কার না ভাল লাগে। তিয়াসা বললেন, “সত্যিই, ভিভানদা এসে গিয়েছে দারুণ লাগছে। নীলের সঙ্গে তো কাজ চলছেই। তবে এখানে সবার সঙ্গে মজা করে কাজ করছি। কাউকে নতুন বলে মনে হচ্ছে না।”

পর্দায় সুহানা মোটেই সহ্য করতে পারেন না ইন্দিরাকে। কিন্তু শুটিং শেষ হলেই বদলে যায় সমীকরণ। সুহানা অর্থাৎ সম্পূর্ণা লাহিড়ির ‘রুমমেট’ তিয়াসা। তাঁরা একটি মেকআপের ঘর দু’জনে ভাগ করেন। ফলে এক অন্য বন্ধুত্ব গড়ে উঠেছে তাঁদের। একে অপরের খুঁটিনাটি অনেকটাই জেনে ফেলেছেন তাঁরা। সম্পূর্ণা বললেন, “তিয়াসা তো ছোট বোনের মতো।” যদিও নিজেকে ছোট মানতে একেবারেই রাজি নন অভিনেত্রী। নায়িকা বলেন, “আসলে আমাদের এখানে সকলের বয়স খুব কাছাকাছি। তাই বেশি মজা হচ্ছে। আর এখন আমাদের মহাপর্বের শুটিং হবে। সেই উপলক্ষে অনেকে এসেছেন আমাদের সেটে। তাই আরও উত্তেজিত লাগছে। শুটিং নয়, মনে হচ্ছে সত্যিই আমার ননদের বিয়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE