Advertisement
০৫ মে ২০২৪
Viral Video

বিমানবন্দরে যাত্রী বিক্ষোভের সম্ভাবনা, পরিস্থিতি সামাল দিতে মাঠে নামলেন শিবমণি

জনপ্রিয় তালবাদ্যশিল্পী শিবমণি এ বার পরিত্রাতার ভূমিকায়। বিমানবন্দরে অপেক্ষারত যাত্রীদের আশান্ত মন শান্ত করলেন শিল্পী।

Famous Indian drummer Sivamani played Humma Humma tune at Kochi Airport.

তালবাদ্যশিল্পী শিবমণি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৪:২১
Share: Save:

বছরের শুরুতেই শীত জাঁকিয়ে পড়েছে। উত্তর ভারত-সহ দেশের বিভিন্ন প্রান্তে কুয়াশার কারণে কখনও বিমান দেরিতে ছাড়ছে। আবার কখনও বিমান বাতিল করা হচ্ছে। বিমানবন্দরে যাত্রীদের অসন্তোষের চিত্রও ঘন ঘন ধরা পড়ছে সমাজমাধ্যমে। এরই মধ্যে বিমানবন্দরে যাত্রীদের মনোরঞ্জন করতে অন্য পথ বেছে নিলেন জনপ্রিয় তালবাদ্যশিল্পী শিবমণি।

বুধবার সন্ধ্যায় কোচি বিমানবন্দরে যাত্রীরা তখন তাঁদের ব্যাগপত্রের জন্য অপেক্ষা করছেন। নির্ধারিত কনভেয়ার বেল্ট ঘুরে চলেছে। এ দিকে কোনও ব্যাগের দেখা নেই! অপেক্ষার প্রায় ৪০ মিনিট অতিক্রান্ত। দর্শকদের ধৈর্যচ্যুতি অনুমান করেই ভিড়ের মধ্যে থেকে কনভেয়ার বেল্টে উঠে দাঁড়ান শিবমণি। তাঁর হাতে এক জোড়া ড্রাম স্টিক। কনভেয়ার বেল্টের ধাতব অংশকেই বেছে নিলেন নিজের বাদ্যযন্ত্র হিসেবে। এ আর রহমানের গাওয়া জনপ্রিয় ‘হম্মা হম্মা’ গানটির বোল তুললেন শিল্পী। তা দেখে অপেক্ষারত যাত্রীদের মুখেও তখন হাসির ঝিলিক। যাত্রীদের মধ্যেই এক জন শিল্পীর ১৭ সেকেন্ডের পারফরম্যান্সের ভিডিয়ো রেকর্ড করেছেন, যা এখন সমাজমাধ্যমে ভাইরাল।

এক জন যাত্রী শিবমণির ভিডিয়োটি এক্স হ্যান্ডেলে পোস্ট করে লিখেছেন, ‘‘কোটি বিমানবন্দরে অবতরণের পর ৪০ মিনিট অতিক্রান্ত হওয়ার পরেও ব্যাগ পাইনি। বিরক্ত হওয়ার পরিবর্তে এক জন সহযাত্রী আমাদের মনোরঞ্জন করলেন।’’

শিবমণির এই পদক্ষেপে অনুরাগীদের সিংহভাগ শিল্পীর প্রশংসা করেছেন। কারও মতে, বড় মাপের শিল্পী হয়েও তিনি যে সকলের সঙ্গে মিশেছেন তা শিক্ষণীয়। অন্য এক জন লিখেখেন, ‘‘শিবমণি সামনে পারফর্ম করলে বিমান ছাড়তে দেরি হলেও আমার কোনও সমস্যা নেই।’’

তালবাদ্যশিল্পী শিবমণি এ আর রহমানের সঙ্গে দীর্ঘ দিন কাজ করছেন। শিল্পীর একাধিক ব্যক্তিগত অ্যালবাম রয়েছে। ২০১৯ সালে ভারত সরকার শিবমণিকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drummer Viral Video Kochi Airport Flight Delay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE