Advertisement
২৪ জুলাই ২০২৪
Shah Rukh Khan

‘শাহরুখের থেকে আমার পারিশ্রমিক অনেক বেশি’, ‘গর্বিত’ ফারহা খান কেন এই মন্তব্য করলেন?

শাহরুখ নাকি ফারহার থেকে বেশ অনেকটাই কম পারিশ্রমিক পেয়েছিলেন। কোন ছবির কথা বলেন ফারহা?

Farah Khan said that she received higher payment than Shah Rukh Khan

শাহরুখ খান ও ফারহা খান। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ২২:৪০
Share: Save:

আজ তিনি বলিউডের ‘কিং খান’। সারা বিশ্বে ছড়িয়ে রয়েছেন তাঁর অনুরাগী। এই সফরের শুরুটা মোটেই খুব সহজ ছিল না। ১৯৯২ সালে শাহরুখ খানের প্রথম ছবি ‘দিওয়ানা’ মুক্তি পায়। মুখ্য নায়কের চরিত্রে ছিলেন ঋষি কপূর। কিন্তু প্রথম ছবিতেই নজর কেড়েছিলেন শাহরুখ। যদিও তখন কেউ আন্দাজ করেননি, সেই অভিনেতাই আজ টিনসেল টাউনের শিখরে থাকবেন।

‘দিওয়ানা’ ছবিটি প্রথমে মুক্তি পেলেও তার আগেই অন্য একটি ছবির কাজ হাতে নিয়েছিলেন শাহরুখ। সেই ছবির নাম ‘কভি হাঁ কভি না’। এই ছবির চুক্তিতেই প্রথম সই করেছিলেন বলি তারকা। পরিচালক ছিলেন কুন্দন শাহ।

‘কভি হাঁ কভি না’ ছবির গানগুলির কোরিয়োগ্রাফি করেছিলেন ফারহা খান। শাহরুখ নাকি ফারহার থেকে বেশ অনেকটাই কম পারিশ্রমিক পেয়েছিলেন সেই ছবিতে। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন পরিচালক তথা কোরিয়োগ্রাফার ফারহা। সেখানেই গর্বের সঙ্গে তিনি বলেন যে, শাহরুখের থেকেও অনেক বেশি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

সেই সাক্ষাৎকারে ফারহা বলেছিলেন, ‘‘ওই ছবির বাজেট খুব কম ছিল। মাত্র ২৫ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন শাহরুখ। কিন্তু ওই ছবিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলাম আমি। প্রতিটি গানের জন্য আমি পাঁচ হাজার টাকা করে পেয়েছিলাম। ছ’টি গানের কোরিয়োগ্রাফি করেছিলাম আমি। মোট ৩০ হাজার টাকা পেয়েছিলাম। আমাদের এক জন সহকারী রাখারও ক্ষমতা ছিল না।’’

এই ছবির সময় থেকে শাহরুখ ও ফারহার বন্ধুত্ব। এর পরে একসঙ্গে বেশ কিছু কাজ করেছেন দু’জনে। ফারহার প্রথম পরিচালিত ছবি ‘ম্যায় হুঁ না’। সেই ছবিতেও নায়কের চরিত্রে ছিলেন শাহরুখই। এর পরে ‘ওম শান্তি ওম’, ‘হ্যাপি নিউ ইয়ার’-এর মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন শাহরুখ-ফারহা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Farah khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE