Advertisement
২১ জুলাই ২০২৪
15th August release

‘পুষ্পা ২’-এর মুক্তি নিয়ে ধোঁয়াশা! স্বাধীনতা দিবসে বক্স অফিস দখলের প্রচেষ্টায় ৩ বাংলা ছবি?

‘পুষ্পা ২’-এর মুক্তি নাকি পিছিয়ে যেতে পারে। সুযোগকে কাজে লাগাতে চাইছে টলিপাড়ার একাধিক ছবি।

Pushpa 2 release

‘পুষ্পা ২’-এর মুক্তি পিছলে বাংলা ছবির সুবিধা হবে? গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৭:২১
Share: Save:

বছরের বিশেষ বিশেষ ছুটির দিনের কথা মাথায় রেখে প্রযোজকেরা ছবিমুক্তির বিষয়টি ভাবতে চান। কারণ, বক্স অফিসে ছবির ব্যবসা বাড়ানোর সুযোগ কেউই হাতছাড়া করতে চান না। বছরের শুরুতেই জানা গিয়েছিল স্বাধীনতা দিবসে মুক্তি পাবে অল্লু অর্জুন অভিনীত প্রতীক্ষিত ছবি ‘পুষ্পা ২’।

প্রথম পর্বের সাফল্যকে মাথায় রেখে দেশ জুড়ে এই ছবিকে নিয়ে আশায় বুক বেঁধেছিলেন সিনেমা হল মালিকেরা। কিন্তু সম্প্রতি জানা যাচ্ছে, ছবিটি নাকি পূর্বনির্ধারিত দিনে মুক্তি পাচ্ছে না।

শোনা যাচ্ছে, ‘পুষ্পা ২’-এর শুটিং নাকি এখনও বাকি। ছবির ভিএফএক্সের কাজও সম্ভবত সম্পূর্ণ হয়নি। আর নেপথ্যে রয়েছে অল্লুর সাম্প্রতিক শারীরিক অসুস্থতা। এ দিকে শোনা যাচ্ছে ‘পুষ্পা ২’-এর মুক্তি পিছতে পারে, এ খবর চাউর হওয়ার পরই তিনটি বাংলা ছবি স্বাধীনতা দিবসকে পাখির চোখ করেছে। তালিকায় রয়েছে ‘পদাতিক’, ‘বাবলি’ ও ‘বিনোদিনী: একটি নটীর উপাখ্যান’।

প্রয়াত পরিচালক মৃণাল সেনের বায়োপিক ‘পদাতিক’-এর টিজ়ার সম্প্রতি প্রকাশ্যে এনেছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। অন্য দিকে পরিচালক রাজ চক্রবর্তী আগে জানিয়েছিলেন যে তিনি স্বাধীনতা দিবসের সময়েই ‘বাবলি’ রিলিজ় করতে চেয়েছিলেন। কিন্তু ‘পুষ্পা ২’-এর কথা ভেবে তিনি ছবি মুক্তি পিছিয়ে দিয়েছিলেন। আবার লোকসভা নির্বাচন মিটতেই দেব এখন ছবির জগতে ফিরতে উদ্যোগী। তাঁর হাতে রয়েছে রামকমল মুখোপাধ্যায় পরিচালিত বিনোদিনী দাসীর বায়োপিক ‘বিনোদিনী একটি নটীর উপাখ্যান’ ছবিটি। সম্প্রতি, ‘বুমেরাং’ ছবিতে রুক্মিণী মৈত্র দর্শকের প্রশংসা কুড়িয়েছেন। সূত্রের দাবি, তাই ‘পুষ্পা ২’ পিছিয়ে গেলে এই ছবিকে নিয়ে আসতে ইচ্ছুক দেব।

স্বাধীনতা দিবসে ‘পুষ্পা ২’ মুক্তি না পেলে, তা যে বাংলা ছবির জন্য ভাল, সে কথা মেনে নিচ্ছেন টলিপাড়ার একাংশ। তবে একই সময়ে তিনটে ছবি মুক্তি পেলে প্রেক্ষাগৃহে জায়গা পাওয়া নিয়েও সমস্যা হতে পারে। তা ছাড়া, নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রেক্ষাগৃহের মালিক জানান, বাংলা ছবিকে জায়গা দিতে কোনও সমস্যা নেই। একই সঙ্গে তাঁর প্রশ্ন ‘পুষ্পা ২’ তাঁদের যে পরিমাণ ব্যবসা দেবে, তিনটে বাংলা ছবি তা দিতে পারবে কি?

হাতে দু’মাস সময় রয়েছে। ‘পুষ্পা ২’-এর মুক্তি যে সত্যিই পিছিয়ে যাচ্ছে তা নিয়ে এখনও নির্মাতারা কোনও ঘোষণা করেননি। তাই শেষ পর্যন্ত কী হয় সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE