×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

মুম্বই পুলিশ সমন পাঠাল অনুরাগ কশ্যপকে

সংবাদ সংস্থা
মুম্বই ৩০ সেপ্টেম্বর ২০২০ ১২:২৫
অনুরাগ কশ্যপের বিরুদ্ধে ধর্ষণ এবং শ্লীলতাহানির অভিযোগ আনেন পায়েল ঘোষ। ফাইল ছবি।

অনুরাগ কশ্যপের বিরুদ্ধে ধর্ষণ এবং শ্লীলতাহানির অভিযোগ আনেন পায়েল ঘোষ। ফাইল ছবি।

পরিচালক অনুরাগ কাশ্যপকে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠাল মুম্বই পুলিশ। অভিনেত্রী পায়েল ঘোষ গত ১৯ সেপ্টেম্বর পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। তার দিন দুয়েক পরেই ভারসোভা থানায় কশ্যপের বিরুদ্ধে ধর্ষণ এবং শ্লীলতাহানির অভিযোগে এফআইআর দায়ের করেন তিনি। সেই বিষয়েই জেরা করার জন্য পরিচালককে ডেকে পাঠানো হয়েছে বলে জানাচ্ছে মুম্বইয়ের এক সংবাদমাধ্যম।

পায়েলের আইনজীবী সংবাদমাধ্যমকে জানান, ভারতীয় সংবিধানের ৩৭৬, ৩৫৪, ৩৪১ এবং ৩৪২ ধারা অনুযায়ী অনুরাগের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

জানা যাচ্ছে পায়েল অনুরাগের বিরুদ্ধে এনডিপিএস ধারায় মাদক সেবনের অভিযোগেও একটি অভিযোগ দায়ের করেন। পায়েল টুইট করে জানান, মঙ্গলবার তিনি মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারির সঙ্গে দেখা করবেন অনুরাগের বিরুদ্ধে তাঁর অভিযোগগুলি নিয়ে বিস্তারিত আলোচনা করতে।

আরও পড়ুন: অনুরাগের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের পায়েলের​

Advertisement

সম্প্রতি মুম্বইয়ের ভারসোভা থানায় অভিনেত্রীকে ডেকে পাঠানোও হয়েছিল। গত শুক্রবার কুপার হাসপাতালে গিয়ে পায়েলকে মেডিক্যাল পরীক্ষার পরামর্শ দিয়েছে পুলিশ। সম্প্রতি পায়েল ঘোষের আইনজীবী প্রশ্ন তুলেছেন, অভিযোগকারিণীকে ডেকে পাঠানো হলেও, অভিযুক্ত অনুরাগ কাশ্যপকে কেন এখনও গ্রেফতার করল না পুলিশ?

আরও পড়ুন: ২৭ বছরের ছেলের সঙ্গে প্রেম আমার হবে না, ১৪ বছরের বড় স্বর্ণেন্দু আমার বর: শ্রুতি​

টুইট করে প্রশ্ন তুলেছেন পায়েলের আইনজীবী নীতিন সতপুতে। তিনি সেখানে লিখেছেন, ‘‘কোনও গরিব মানুষ যখন ধর্ষণ বা শ্লীলতাহানির দায়ে অভিযুক্ত হন, পুলিশ তো তখনই তাঁকে গ্রেফতার করে। কোনও প্রমাণ ছাড়াই। আইন কি তাহলে গরিব ও বড়লোকদের জন্য আলাদা?’’

Advertisement