Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

রাজ চক্রবর্তীর নাম করে প্রতারণা, থানায় গেলেন পরিচালক  

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ অক্টোবর ২০২০ ২০:৫৮
রাজ চক্রবর্তী।

রাজ চক্রবর্তী।

সিরিয়ালে অভিনয়ের সুযোগ করে দেওয়ার নামে প্রতারণার বড়সড় চক্রের হদিশ পেল কলকাতা পুলিশ। এরা বিভিন্ন নামী পরিচালকের নাম ভাঁড়িয়ে অভিনয়ে আগ্রহীদের প্রতারণা করছিল। পরিচালক রাজ চক্রবর্তীর প্রযোজনা সংস্থার নামেও চলছিল প্রতারণা। পরিচালক খবর পেয়ে নিজেই অভিযোগ জানাতে যান কসবা থানায়।

পুলিশ সূত্রে খবর, রাজ চক্রবর্তী শনিবারই কসবা থানায় বর্ণালী ঘোষ, রাজু নাথ এবং দীপম কুণ্ডু নামে তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। রাজ এ দিন বলেন, ‘‘বেশ কয়েক দিন ধরে আমার প্রডাকশন টিমের কানে আসছিল এই প্রতারণার বিষয়টি।’’ তিনি জানান, তাঁর প্রযোজনা সংস্থা একটি নতুন টেলি সিরিয়াল প্রযোজনা করছে। ওই সিরিয়ালের জন্য শিশুশিল্পীর দরকার। রাজ বলেন, ‘‘আমরা আমাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়ায় শিশুশিল্পীর কথা উল্লেখ করে আগ্রহীদের যোগাযোগ করতে বলেছিলাম।” অভিযোগ, এর পর থেকেই প্রতারকরা রাজ চক্রবর্তীর সংস্থার কর্মী পরিচয় দিয়ে অভিনয়ের সুযোগ পাইয়ে দেওয়ার কথা বলে বিভিন্ন অভিভাবকের কাছ থেকে মোটা টাকা নিতে শুরু করে।

আরও পড়ুন- অকালে প্রয়াত বলিউডের এই বাঙালি অভিনেত্রী

Advertisement

রাজ এ দিন বলেন, ‘‘একটি অডিয়ো ক্লিপ আমার সহকর্মীদের কাছে আসে। সেখানে শুনতে পাই, প্রতারকরা এক অভিবাবককে বলছেন, পাঁচজন ইতিমধ্যে বাছাই হয়ে গিয়েছে। টাকা না দিলে আপনার বাচ্চা সুযোগ পাবে না।” তদন্তকারীদের সূত্রে জানা গিয়েছে, রাজ চক্রবর্তী নিজেই প্রতারকদের তিনজনকে চিহ্নিত করেছেন। তারা মূলত টলিপাড়ায় জুনিয়র আর্টিস্টদের যোগাযোগ করিয়ে দেয়। রাজের অভিযোগ, এরা দীর্ঘদিন ধরেই এ রকম প্রতারণা করছে। রাজ এ প্রসঙ্গে বলেন, ‘‘এর আগেও চন্দননগরে এ রকম একটি ঘটনা ঘটেছিল। পুলিশ পাকড়াও করেছিল প্রতারককে।” পরিচালকের কথায়, ‘‘গোটা ঘটনায় আমাদের সংস্থার বিশ্বাসযোগ্যতা এবং সুনাম নষ্ট হচ্ছে। আমি সবাইকে বলব, কোনও বড় প্রযোজনা সংস্থা টাকার বিনিময়ে কাজের সুযোগ দেয় না।”

পুলিশের সন্দেহ, এই রকম আরও কয়েকটি চক্র সক্রিয়। অভিযুক্তদের পাকড়াও করতে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement