একটা ঘটনা, যা মনোবল বাড়িয়ে দিয়েছিল। বলেছিলেন দর্শকদের অনেকেই। সাম্প্রতিক কালে মুক্তি পাওয়াউরি: দ্যা সার্জিকাল স্ট্রাইকসিনেমার সংলাপ এখন ভাইরাল। এতটাই জনপ্রিয় হয়েছিল যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখেও শোনা গিয়েছে এই সংলাপটি। আবারও পর্দায় ইন্দো-পাকিস্তান যুদ্ধ। এ বার ১৯৭১ সালে পাকিস্তানের করাচি বন্দরে ভারতীয় নৌ সেনাবাহিনীর অভিযানের কাহিনি উঠে আসতে চলেছে বলিউডের পর্দায়।

ভারত-পাকিস্তানের লড়াইয়ের এই ছবি, নৌ বাহিনীর সাহসিকতাকে পর্দায় উপস্থাপনা করতে চলেছেন রজনীশ ঘাই। বিজ্ঞাপনী জগতে বেশ কিছু ছবি বানিয়েছেন তিনি। এ বার কাজ শুরু করেছেন ১৯৭১ সালে সমুদ্রপথে ভারতীয় নৌ বাহিনীর হাতে পাকিস্তানের পরাস্ত হওয়ার ঘটনাটিকে রুপোলি পর্দায় নিয়ে আসতে।

সর্বভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম সূত্রে খবর, ছবিটি প্রযোজনার দায়িত্বে রয়েছে ভূষণ কুমারের সংস্থা।

আরও পড়ুন: চুমু বিতর্কে বিদ্ধ এই নবাগতা বলি নায়িকা একজন ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার​

একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘ভারতীয় নৌ বাহিনীর অন্যতম সফল অভিযান ছিল এটি। আধুনিক নৌ বাহিনীর ইতিহাসে এটি অত্যন্ত উল্লেখযোগ্য।’’ শত্রুপক্ষের সেনাবাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি করে ভারত ফিরে এসেছিল যুদ্ধ জয় করে, বিবৃতিতে উল্লেখ করা হয়েছে এমনটাও। এই ছবিটিতে কারা অভিনয় করছেন, তা এখনও জানা যায়নি। ছবিটির নাম আপাতত রাখা হয়েছে ‘নেভি ডে’। তবে নাম বদল হতে পারে।

আরও পড়ুন: সুইমিং পুলে ঘনিষ্ঠ অর্জুন-গ্যাব্রিয়েলা, বেবিমুনে কোথায় গেলেন যুগল?

দেখুন, বিনোদনের নানা কুইজ