Advertisement
০২ মে ২০২৪
Bollywood Update

‘কেনেডি’র পরে পরিচালনা থেকে আপাতত বিরতি, এ বার অভিনয়ের দিকে পা বাড়ালেন অনুরাগ কাশ্যপ

বলিউডের অন্যতম কৃতী পরিচালক তিনি। প্রযোজনাতেও পোক্ত তিনি। অভিনয়ও করেছেন বেশ কয়েক বার। এ বার অভিনেতা হিসাবেই নিজের স্বপ্নপূরণ করতে চলেছেন অনুরাগ কাশ্যপ।

Anurag Kashyap.

পরিচালক অনুরাগ কাশ্যপ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ২১:৪৩
Share: Save:

বলিউডের অন্যতম নামজাদা ও কৃতী পরিচালক তিনি। শুধু পরিচালকই নন— চিত্রনাট্যকার, সংলাপ লেখক এবং প্রযোজক হিসাবেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বলিউডে ইতিমধ্যেই কাটিয়ে ফেলেছেন তিনটি দশক। এখন একডাকে তাঁকে চেনেন আন্তর্জাতিক বিনোদন বিশ্বের তাবড় ব্যক্তিত্বরাও। তিনি অনুরাগ কাশ্যপ। ‘ব্ল্যাক ফ্রাইডে’র হাত ধরে পরিচালক হিসাবে পথচলা শুরু তাঁর। তার আগে অবশ্য রামগোপাল বর্মার ‘সত্য’ ছবির চিত্রনাট্য লিখে ফেলেছেন তিনি। তার পরে ‘দেব ডি’, ‘গুলাল’, ‘গ্যাংস অফ ওয়াসেপুর’-এর মতো ছবি উপহার দিয়েছেন অনুরাগীদের। আলো-আঁধারির জগৎ ও সেই জগতের সঙ্গে জড়িত মানুষদের মনস্তত্ত্ব পর্দায় তুলে ধরতে সিদ্ধহস্ত তিনি। তবে শুধু সেখানেই নিজেকে সীমাবদ্ধ রাখেননি অনুরাগ। ‘মনমর্জ়িয়াঁ’, ‘অলমোস্ট প্যার উইথ ডিজে মোহব্বত’-এর মতো ছবিতে প্রেমের গল্পও বলেছেন তিনি। চলতি বছরে যদিও আবার নিজের চেনা আলো-আঁধারির জগতে ফিরেছেন অনুরাগ, ‘কেনেডি’র হাত ধরে। গত কয়েক মাস ধরে সেই ছবির প্রচারেই ব্যস্ত পরিচালক। তবে এ বার ক্যামেরার নেপথ্য থেকে ক্যামেরার সামনে আসছেন অনুরাগ। অভিনয় করেই স্বপ্নপূরণ করতে চলেছেন পরিচালক।

তামিল পরিচালক লোকেশ কনগরাজের সঙ্গে দীর্ঘ দিন ধরে কাজ করার ইচ্ছা অনুরাগের। এ বার সেই স্বপ্নপূরণ হতে চলেছে তাঁর। কনগরাজের তামিল ছবি ‘লিও’-তে অভিনয় করার প্রস্তাব পেয়েছেন অনুরাগ। থলপতি বিজয় অভিনীত ছবি ‘লিও’ নিয়ে ইতিমধ্যেই তুঙ্গে চর্চা। ছবিতে অভিনয় করেছেন বলিউড তারকা সঞ্জয় দত্তও। এই ছবিতে ইতিমধ্যেই আরও দুই পরিচালককে অভিনেতা হিসাবে পেয়েছেন কনগরাজ। মিসকিন ও গৌতম মেননের পর এ বার অনুরাগকেও চরিত্রাভিনেতা হিসাবে চেয়েছেন তিনি। এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই ছবি নিয়ে উন্মাদনা আরও বেড়ে গিয়েছে দর্শক ও অনুরাগীদের মধ্যে।

লোকেশ কনগরাজের সঙ্গে দীর্ঘ দিন যাবৎ কাজ করার স্বপ্ন অনুরাগ কাশ্যপের। এমনকি, এক সাক্ষাৎকারে অনুরাগ এও জানিয়েছিলেন যে, কনগরাজের ছবিতে মৃত ব্যক্তির চরিত্রেও অভিনয় করতে রাজি তিনি। এত দিনে স্বপ্নপূরণ হতে চলেছে নামজাদা বলিউড পরিচালকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anurag Kashyap Leo Vijay Thalapathy Sanjay Dutt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE