Advertisement
০৯ মে ২০২৪
Adipurush

হনুমানের সঙ্গেই দেখতে পাবেন ‘আদিপুরুষ’! মাল্টিপ্লেক্সেও ফুল দিয়ে বিশেষ আসন পাতার ব্যবস্থা

প্রেক্ষাগৃহে একটি ছোট আসন নির্দিষ্ট থাকছে হনুমানের প্রতি শ্রদ্ধাবশত। সেই আসনে হনুমানের মূর্তি বা ছবি রাখা হবে, নিয়মিত দেওয়া হবে ফুল।

Adipurush Movie Poster

‘আদিপুরুষ’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৪:৪০
Share: Save:

সিনেমাহলের একটি আসন হনুমানের জন্য বরাদ্দ রাখার কথা আগেই ঘোষণা করেছিলেন ‘আদিপুরুষ’ নির্মাতারা। এ বার জানা গেল, মাল্টিপ্লেক্সেও থাকবে বিশেষ ব্যবস্থা। হনুমানের মূর্তি প্রতিষ্ঠা করা হবে একটি আসনে। ছবি প্রদর্শনের আগে সেখানে নিয়মিত ফুল দেওয়া হবে। ‘আদিপুরুষ’ নিয়ে বিতর্ক চলছে গত বছর ঝলকমুক্তির পর থেকেই। পর্দায় পৌরাণিক চরিত্রদের বেশভূষা, চেহারা সব কিছু নিয়েই বার বার সমালোচনার মুখে পড়েছে ওম রাউত পরিচালিত ছবি। তবে রামায়ণ-আশ্রিত এই ছবির অগ্রিম টিকিট বুকিংয়ের চিত্র নজরকাড়া।

আগেই বাজেটের ৮৫ শতাংশ টাকা নানা ভাবে তুলে নিয়েছেন নির্মাতারা। তার উপর, নির্মাতারা ঘোষণা করেছিলেন, প্রতিটি প্রদর্শনে সিনেমা হলে একটি করে আসন ফাঁকা রাখবেন তাঁরা। ওই বিশেষ আসনটি নাকি সংরক্ষিত থাকবে রামভক্ত হনুমানের জন্য। তাঁদের বিশ্বাস, যেখানে ভগবান রামচন্দ্র বিরাজ করেন, সেখানে হনুমানেরও বাস। সেই বিশ্বাস থেকেই এমন সিদ্ধান্ত।

সম্প্রতি জানা গেল, কিছু মাল্টিপ্লেক্সে একটি ছোট আসন নির্দিষ্ট থাকছে হনুমানের প্রতি শ্রদ্ধাবশত। সেই আসনে হনুমানের মূর্তি বা ছবি রাখা হবে, নিয়মিত দেওয়া হবে ফুল। একেবারে সামনের সারির ধারেই থাকবে সেই আসনটি।

পরিচালক ওম রাউত এই নির্দিষ্ট আসনটির জন্য নির্মাতাদের কাছে আবেদন জানিয়ে বলেছিলেন, “আমার মা বলেন, যখনই রামায়ণ মঞ্চস্থ হয়, তখনই হনুমানজি দেখতে আসেন। তাই আমি ছবির পরিবেশক ভূষণ স্যর এবং অনিল (থাড়ানি, ছবির পরিবেশক)-এর কাছে আবেদন জানাচ্ছি যে, আমাদের ‘আদিপুরুষ’ ছবির একটি করে আসন যদি হনুমানজির জন্য ফাঁকা রাখেন তাঁরা। বিশ্বের যেখানেই আদিপুরুষ দেখানো হবে, হনুমানজির প্রতি শ্রদ্ধা জানিয়ে একটি আসন আলাদা করে রাখার আবেদন জানাচ্ছি প্রযোজক এবং পরিবেশকদের কাছে।”

‘আদিপুরুষ’ ছবিতে রামচন্দ্রের চরিত্রে রয়েছেন প্রভাস। সীতার চরিত্রে আছেন কৃতি স্যানন। রাবণের ভূমিকায় অভিনয় করেছেন সইফ আলি খান।.১৬ জুন হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং মালয়ালম ভাষায় মুক্তি পাবে এই বহু প্রতীক্ষিত ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adipurush Bollywood Movie Multiplex Hanuman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE