Advertisement
২৬ জুন ২০২৪
Karisma Kapoor

পঞ্জাবি পরিবারের মেয়ে করিশ্মার ‘লোলো’ নাম কেন?

কপূরের পরিবারের দুই বোন পরিচিত ‘লোলো’ আর ‘বেবো’ নামে। কিন্তু করিশ্মার এই ‘লোলো’ নামটা এল কোথা থেকে?

করিশ্মা কপূর।

করিশ্মা কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ২০:১০
Share: Save:

আলোর রোশনাইয়ে চলাফেরা করা তারকাদের পেশাগত জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবন নিয়েও অনুরাগীদের আগ্রহ কম নয়। তারকাদের কখনও পর্দার নাম থাকে, কখনও আবার ভাল নাম, কখনও আবার ডাক নাম। যেমন কপূর পরিবারের দুই কন্যার তাঁদের ভাল নামের পাশাপাশি ডাক নামেও পরিচিত। তাঁরা হলেন করিশ্মা কপূর ও করিনা কপূর। নব্বইয়ের দশকের প্রথম সারির অভিনেত্রী তিনি। কপূর বংশের মেয়েরা অভিনয় জগতে আসতে পারবেন না। এই প্রথা প্রথম ভাঙেন করিশ্মাই। তার দেখাদেখি বোন করিনা পা দেন এই জগতে। তাঁরা দুই বোন পরিচিত ‘লোলো’ আর ‘বেবো’ নামে। কিন্তু করিশ্মার এই ‘লোলো’ নামটা এল কোথা থেকে? নিজেই খোলসা করলেন অভিনেত্রী।

বেশ কিছু দিন আগেই এক সাক্ষাৎকারে করিশ্মা জানান, তাঁর ‘লোলো’ নামটি দেওয়া মা ববিতার। অভিনেত্রীর মা ছিলেন পঞ্চাশের দশকের ইতালিয়ান অভিনেত্রী ও জনপ্রিয় মডেল জিনা লোলোর অনুরাগী। এছাড়াও করিশ্মা নাম এসেছে একটি সিন্ধি খাবার থেকে। ববিতা নিজে সিন্ধ্রি। সেই সম্প্রদায়ের একটি বিশেষ খাবার ‘মিঠি লোলি’(এক প্রকারের মিষ্টি রুটি)। সেটাকেই অনেকে ‘লোলো’ বলে থাকেন। সেখানেই করিশ্মার এ হেন নামকরণ। করিনার ‘বেবো’ নাম অবশ্য বাবা রণধীর কপূরের দেওয়া। অভিনেত্রী জানান, তাঁর নামের সঙ্গে মিল রেখে মজার কোনও নামই রাখতে চেয়েছিলেন। তাই বেবি থেকে আদরের ডাক নাম এল করিনার ‘বেবো’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE