Advertisement
১৬ মে ২০২৪
Bollywood Gossip

বক্স অফিসে রাজত্ব ‘গদর ২’-এর, তা সত্ত্বেও ‘অখুশি’ অমিশা পটেল! কেন হতাশ অভিনেত্রী?

গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে সানি দেওল ও অমিশা পটেল অভিনীত ছবি ‘গদর ২’। মুক্তির আট দিনের মাথায় ৩০০ কোটির ক্লাবে পা রেখেছে অনিল শর্মা পরিচালিত ছবি।

Gadar 2 star Ameesha Patel makes shocking confession against the film despite its Box Office success

অমিশা পটেল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ২০:১৮
Share: Save:

অভিনেত্রী হিসাবে বলিউডের আত্মপ্রকাশ করার সঙ্গে সঙ্গেই এসেছিল সাফল্য। প্রথম ছবির মাধ্যমের দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন বলিউড অভিনেত্রী অমিশা পটেল। ২০০০ সালে মুক্তি পেয়েছিল তাঁর প্রথম ছবি ‘কহো না প্যার হ্যায়’। ছবিতে হৃতিক রোশনের সঙ্গে জুটি বেঁধেছিলেন অমিশা। অনুরাগীদের আশা ছিল, বলিউডের অন্যতম উজ্জ্বল তারকা হিসাবে দেখতে পাবেন অমিশাকে। সে গুড়ে বালি! সফল অভিষেকের পরেও বিনোদন জগতে তেমন ভাবে দাগ কাটতে পারেনি। অভিনেত্রী হিসাবে কর্মজীবনের উল্লেখযোগ্য ছবি ‘গদর’। ২০০১ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি। তার ২২ বছরে মুক্তি পেল ছবির সিক্যুয়েল ‘গদর ২’। ‘গদর’-এর মতো বক্স অফিস সাফল্যে পরে ‘গদর ২’ নিয়ে ছবি নিয়ে আশাবাদী ছিলেন নির্মাতা থেকে অভিনেতা সকলেই। সবাই প্রত্যাশার ঊর্ধ্বে গিয়ে বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে ‘গদর ২’। মুক্তির আট দিনের মাথাতেই ৩০০ কোটির ঘরে পা রেখেছে অনিল শর্মা পরিচালিত এই ছবি। তাতেও তেমন খুশি নন ছবির অভিনেত্রী অমিশা। কী আক্ষেপ তাঁর?

সম্প্রতি এক সাক্ষাৎকারে অমিশাকে প্রশ্ন করা হয়, ‘গদর ২’ ছবিতে তিনি কোনও বদল আনতে চান কি না। অমিশার উত্তর, ‘‘আমি সম্পাদনার দায়িত্বে থাকলে কিছু কিছু দৃশ্য অন্য ভাবে পরিবেশন করতাম। তাতে ছবি আরও ঝরঝরে লাগত বলে আমার মনে হয়।’’ তবে ‘গদর ২’-এর সাফল্যে কি খুশি নন পর্দার শাকিনা? তা একেবারেই নয়। বরং ‘গদর ২’ ছবির মাধ্যমে বলিউডের নিজের যোগ্য জায়গা খুঁজে পেয়ে আপ্লুত অভিনেত্রী।

২২ বছর আগে ২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর’। ভারতের তারা সিংহ ও পাকিস্তানের শাকিনার প্রেমকাহিনি জায়গা করে নিয়েছিল দর্শকের মনে। তার প্রায় ২২ বছর পরে মুক্তি পেয়েছে ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি। ১১ অগস্ট মুক্তি পাওয়ার পর প্রথম সপ্তাহান্তেই বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অনিল শর্মা পরিচালিত ‘গদর ২’। দ্বিতীয় শুক্রবারে এসে ৩০০ কোটির ক্লাবে পা রেখেছেন সানি। বক্স অফিস ব্যবসার নিরিখে শাহরুখ খানের ‘পাঠান’, আমির খানের ‘দঙ্গল’ ও সলমন খানের ‘বজরঙ্গি ভাইজান’-কেও গোল দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE