Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বলিউডে পা রাখতে চলেছেন ‘সাংবাদিক’ হাসিন

পরিচালক আমজাদ খানের পরের সিনেমায় বলিউডে অভিষেক করতে চলেছেন হাসিন জাহান। ছবির বিষয় দাঙ্গা। আর সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকাই থাকছে তাঁর।

সৌরাংশু দেবনাথ
০৯ জুলাই ২০১৮ ১৫:২১
Save
Something isn't right! Please refresh.
হাসিন জাহান।

হাসিন জাহান।

Popup Close

সিনেমার নাম ফতোয়া। বিষয় দাঙ্গা। আর সেখানে সাংবাদিকের ভূমিকায় তিনি!

হ্যাঁ, সাংবাদিক হিসেবেই বলিউডে পা রাখতে চলেছেন হাসিন জাহান। মহম্মদ শামির সঙ্গে যাঁর দাম্পত্য কলহ এখন আইনি জটিলতায় আটকে। স্বামীর ‘বিবাহ-বহির্ভূত সম্পর্ক’ প্রকাশ্যে এনেছিলেন তিনি। আর সেই অভিযোগের জেরে ভেঙেছে ঘর। জাতীয় দলের জোরে বোলারের সঙ্গে সম্পর্ক এখন তলানিতে। কথায় কথায় শামির প্রসঙ্গ টেনে আনাতে হাসিনের অবশ্য মারাত্মক আপত্তি। অভিমান, ক্ষোভ, যন্ত্রণা এতটাই যে বলে উঠলেন, “সব সময় শামির সঙ্গে আমার নাম জড়ানো ভাল লাগে না। এতদিন আমার নিজের কোনও পরিচয় সে ভাবে ছিল না। কিন্তু, এখন তো একটা পরিচয় হচ্ছে। নিজের নামেই পরিচিত হতে চাইছি। অন্য কারও সঙ্গে সম্পর্কের জোরে নয়! প্লিজ।”

বোঝা গেল, নতুন ভাবে নিজেকে চেনাতে চাইছেন হাসিন। চাইছেন, নিজের স্বতন্ত্র পরিচয় গড়ে তুলতে। আর বলিউডে অভিষেক সেই সুযোগই এনে দিচ্ছে। নামতে চলেছেন পরিচালক আমজাদ খানের ছবিতে। নাম ফতোয়া। যা সামাজিক কাহিনি। দাঙ্গাকে কেন্দ্র করে এগোবে গল্প। শুটিং হবে দেশে, বিভিন্ন মেট্রো শহরে। তার মধ্যে থাকছে কলকাতাও। হিন্দি সিনেমায় এখন যে ধরনের বিশাল বাজেটের সিনেমা হয়, তত বড় বাজেট নয়। তুলনায় বেশ কমই, ২৫ কোটি টাকার বাজেট। যদিও প্রয়োজনে বাড়তেও পারে তা। অভিনয় করবেন বলিউডের পরিচিত মুখরাই। অক্টোবরের মধ্যে কাস্টিংয়ের কাজ শেষ হয়ে যাবে বলে খবর।

Advertisement

দেখুন হাসিনের ফোটোশ্যুটের ভিডিয়ো।

আসলে পরিচালক আমজাদ খান এখন ব্যস্ত রয়েছেন ‘গুল মাকাই’ ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। এই ছবি ১৭ বছর বয়সে সর্বকনিষ্ঠ নোবেলজয়ী মালালা ইউসাফজাইয়ের বায়োপিক। যা খুব তাড়াতাড়িই মুক্তি পাবে। কাশ্মীরে শুটিংয়ের পর্ব শেষ। সম্প্রতি প্রকাশ পেয়েছে মোশন পোস্টার। যার ভিউয়ার ইতিমধ্যেই বাইশ লক্ষেরও বেশি। আগামী ১২ জুলাই মুক্তি পাবে এর টিজার। ডিজিটালে ‘ফার্স্ট লুক’ও তখনই প্রকাশ পাবে। তাই হাসিন জাহান বেশ ভাল ব্যানারেই কাজ করতে চলেছেন বলে মনে করছেন ফিল্ম দুনিয়ার সঙ্গে জড়িতরা।

পরিচালক আমজাদ খান আনন্দবাজারকে বলেন, “গোটা সিনেমায় একটাই চরিত্র থাকছে জার্নালিস্টের। যাঁর চোখ দিয়ে উঠে আসবে দাঙ্গার ঘটনা। সেটাই করতে চলেছেন হাসিন। সিনেমায় এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্র। যতগুলো চরিত্র থাকছে, তার মধ্যে অন্যতম সেরা রোল।” কিন্তু, কেন হাসিনকেই বেছে নিলেন? আমজাদ খান বললেন, “আমি আগে থেকেই হাসিনকে চিনতাম। যখন ও মডেলিং করত, তখন থেকেই চেনা। মাঝখানে পরিবার নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। এখন আবার ফিরতে চাইছে। অভিনয় নিয়েও আগ্রহী। আমিও চাই ও কাজ করুক, সমস্যাগুলো থেকে বেরিয়ে আসুক। সেজন্যই ওঁর কথা ভেবেছি।”

আরও পড়ুন: মন থেকে আউট শামি, ছেড়ে আসা পেশায় ফিরছেন হাসিন

সমস্যা থেকে বেরিয়ে আসতে উন্মুখ হাসিনও। বলিউডে অভিনয়ের প্রস্তাব তাঁকে বের করে এনেছে হতাশার অন্ধকার থেকে। নতুন উদ্যমে শুরু করছেন জীবন। অভিনয় করে ফেলেছেন দুটো শর্ট ফিল্মেও, যা অগস্টে মুক্তি পাবে। তারপর থাকছে বলিউডে পা ফেলার হাতছানি। হাসিন বললেন, “প্রচণ্ড প্রচণ্ড রোমাঞ্চিত। এত গুরুত্বপূর্ণ একটা চরিত্র পাচ্ছি শুরুতেই। বলিউডে নামাও স্বপ্নপূরণ। এর জন্য ধন্যবাদ প্রাপ্য আমজাদ-স্যর ও আনন্দকুমারের। এঁরা একই ব্যানারে কাজ করেন। আমার সঙ্গে অনেক দিনের পরিচয়। জীবনের কঠিন সময়ে এঁরা পাশে দাঁড়িয়েছেন। এত জোরালো একটা চরিত্রের জন্য আমাকে ভেবেছেন। আমি কৃতজ্ঞ।”

যা দাঁড়াচ্ছে, এতদিন পর জাহানের মনে হচ্ছে জীবন মানে শুধুই লড়াই আর লড়াই নয়। জীবন মানে নিজের অধিকারের জন্য আইনের দরজায় মাথা ঠোকা নয়। জীবন মানে ছোট্ট মেয়ের দিকে তাকিয়ে শুধু চোখের জল ফেলাও নয়। জীবন মানে কোথাও এক টুকরো স্বপ্নও। জীবন মানে এক টুকরো হাসিও। জাহানের জীবন তাই ফের ‘হাসিন’!

আরও পড়ুন: বরাবরই উচ্চাকাঙ্খী হাসিন, অফার এল বলিউডেরও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement