Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Jisshu Sengupta: যিশু-সৃজিতের সম্পর্কে জটিলতার কারণ কী? প্রশ্ন টলিপাড়ায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জুলাই ২০২১ ০৪:১৮
সৃজিত ও যিশু

সৃজিত ও যিশু

তাঁদের বন্ধুত্ব নাকি অটুট, এ দিকে ফাটল ধরেছে পেশাগত সম্পর্কে! টলিপাড়ায় কান পাতলে, যিশু সেনগুপ্ত এবং সৃজিত মুখোপাধ্যায়ের সম্পর্ক নিয়ে এমন খবরই শোনা যাচ্ছে। সৃজিত অনেক দিন ধরেই শ্রীচৈতন্যকে নিয়ে ছবি করতে চান, যার প্রযোজক রানা সরকার। প্রজেক্টটি নিয়ে পরিচালক-প্রযোজক দু’জনেই ফের উদ্যোগী হয়েছেন। আগামী বছরের গোড়ার দিকেই ছবিটি শুরু হওয়ার কথা। ছবির অন্যতম প্রধান চরিত্রে যিশুর কাজ করার কথা ছিল। কিন্তু অভিনেতা নাকি ছবিটি করতে ইচ্ছুক নন। যিশু নির্মাতাদের জানিয়েছেন, যে প্রজেক্ট আগামী বছর শুরু হবে, সেটি নিয়ে তিনি এখন কোনও রকম কমিটমেন্টে যেতে রাজি নন। এ দিকে ইন্ডাস্ট্রির গুঞ্জন, সৃজিতের সঙ্গে কাজ করতে সমস্যা রয়েছে যিশুর। যে পরিচালকের ছবি দিয়ে যিশু টলিউডে তাঁর সেকেন্ড ইনিংস মজবুত করেছেন, তাঁর সঙ্গে সমস্যার কারণ কী? টলিপাড়ায় এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

যিশুর হাতে হিন্দি, দক্ষিণী দুই ইন্ডাস্ট্রিরই ছবির কাজ রয়েছে। পাশাপাশি তিনি ওয়েব সিরি‌জ়ও করছেন। সে অর্থে অভিনেতা টলিউডের মুখাপেক্ষী নন। এ প্রসঙ্গে সৃজিতের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি যিশুর সঙ্গে সম্পর্ক খারাপের বিষয়টি উড়িয়ে দেন। তাঁর কথায়, ‘‘অনেকে ভাবছেন এই প্রজেক্টে চৈতন্যদেবের চরিত্রটি যিশুর করার কথা ছিল, তা কিন্তু নয়। অন্য একটি গুরুত্বপূর্ণ চরিত্রের জন্য প্রযোজকের যিশুকে পছন্দ ছিল, যে চরিত্রে আমি শুরু থেকেই অনির্বাণকে (ভট্টাচার্য) চাইছিলাম। যিশু কখনওই আমার প্রথম পছন্দ ছিল না। এখন যেহেতু যিশু ছবিটি করবে না, তাই আমার পছন্দই বহাল থাকছে।’’ যিশুর ছবিটি না করার কারণ কী? ‘‘জানি না। রানা ওর সঙ্গে মিটিং করতে চেয়েছিল। কিন্তু ও এখন আলোচনা করতে চায় না। এর পর আমাদের কী বলার থাকতে পারে,’’ বক্তব্য সৃজিতের।

‘মহাপ্রভু’ ধারাবাহিকের নস্ট্যালজিয়ার জন্যই ছবিতে যিশুকে চেয়েছিলেন রানা সরকার। তাঁর কথায়, ‘‘স্যাটেলাইট রাইটস, স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোর সঙ্গে আলোচনার জন্য কাস্টিং লক করে নেওয়া জরুরি। যিশু যেহেতু আলোচনায় রাজি নয়, তাই আমাদের অন্য কিছু ভাবতে হবে।’’ ‘জাতিস্মর’, ‘রাজকাহিনী’, ‘উমা’, ‘এক যে ছিল রাজা’ — সৃজিতের একাধিক ছবিতে চ্যালেঞ্জিং চরিত্র করেছেন যিশু। কিন্তু পরিচালকের ব্যবহার নিয়ে উষ্মা রয়েছে অভিনেতার। ছবির সেটে সৃজিতের উত্তেজিত হয়ে পড়ার ঘটনা প্রসঙ্গে অবশ্য সকলেই ওয়াকিবহাল। যিশুর সঙ্গে এ প্রসঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁকে পাওয়া যায়নি। তবে তাঁর ঘনিষ্ঠমহলের মতে, যিশু এই মুহূর্তে খুব বাছাই করে বাংলা ছবি করতে চান। সৃজিতের কিছু ব্যবহারে তিনি আহত বলেই হয়তো পরিচালকের সঙ্গে কাজ করতে আগ্রহী নন। তবে বিনোদন দুনিয়ায় কোনও সম্পর্কই চিরস্থায়ী নয়। বন্ধু-শত্রুর সমীকরণ বদলে যেতে সময় লাগে না।

Advertisement

আরও পড়ুন

Advertisement