Advertisement
০২ মার্চ ২০২৪
Farhad Samji

সলমনের ছবি পরিচালনা করে ফাঁপরে পরিচালক, এ বার কি হাত থেকে ফস্কে যাবে পরের কাজ?

সদ্য মুক্তি পেয়েছে সলমন খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিটি। তার পর থেকেই পরিচালক ফারহাদ সামজিকে নিয়ে দোনামোনায় অন্য এক জনপ্রিয় ছবির ফ্র্যাঞ্চাইজ়ির নির্মাতারা।

Hera Pheri 4 makers now are contemplating Farhad Samji as director after underwhelming response of Kisi Ka Bhai Kisi Ki Jaan.

‘কিসি কা ভাই কিসি কি জান’-এর সমালোচনার পরে এ বার প্রশ্নের মুখে ফারহাদ সামজির পরবর্তী কাজ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৯:১৬
Share: Save:

সপ্তাহখানেক আগে ইদ উপলক্ষে মুক্তি পেয়েছে সলমন খানের ছবি ‘কিসি কা ভাই কিসি কি জান’। বক্স অফিসের ব্যবসায় তেমন একটা খামতি না হলেও সমালোচক মহলে একেবারেই পাত্তা পায়নি সলমন খানের এই ছবি। ছবির চিত্রনাট্য থেকে শুরু করে পরিচালনা, কোনও ক্ষেত্রেই প্রশংসা পায়নি ফারহাদ সামজি পরিচালিত এই ছবি। আর এই ব্যর্থতার দায়ের বেশির ভাগটাই গিয়ে পড়েছে পরিচালকের উপর। বক্স অফিসের পরিসংখ্যানকে প্রায় ছাপিয়ে গিয়েছে ছবির গুণগত মান নিয়ে সমালোচনা। তার জেরেই এ বার প্রশ্নের মুখে পরিচালক ফারহাদ সামজির পরবর্তী ছবি। খবর, ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর ব্যাপক প্রতিকূল সমালোচনার পরে এ বার ‘হেরা ফেরি ৪’ ছবিতে তাঁকে পরিচালক হিসাবে রাখা নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন ছবির নির্মাতারা।

‘হেরা ফেরি’ ফ্র্যাঞ্চাইজ়ি নিয়ে চর্চার শেষ নেই। প্রায় দু’দশক আগে মুক্তি পেয়েছিল প্রথম ছবি ‘হেরা ফেরি’। তার বছর ছয়েক পরে মুক্তি পায় ‘হেরা ফেরি ২’। তার পরে কেটে গিয়েছে প্রায় ১৭ বছর। কবে মুক্তি পাবে তৃতীয় ছবি, এই প্রশ্নের উত্তরের অপেক্ষায় অনুরাগীরা। চলতি বছরের ফেব্রুয়ারি মাস নাগাদ খবর মিলেছিল যে ‘হেরা ফেরি ৩’ ছবির জন্য কাজ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। যদিও সেই ছবির নাম রাখা হয়েছে ‘হেরা ফেরি ৪’। টিজ়ার শুটের জন্য সম্প্রতি অক্ষয় কুমার, সুনীল শেট্টি ও পরেশ রাওয়ালকে একসঙ্গে দেখা গিয়েছিল ছবির সেটেও। ভাইরাল হয়েছিল ‘হেরা ফেরি’ ত্রয়ীর সেই ছবি। তবে তার পরেই ফারহাদ সামজির পরিচালনা নিয়ে আপত্তি জানান অনুরাগীরা। এমনকি, তাঁকে পরিচালকের চেয়ার থেকে সরানোর জন্য টুইটারে ‘রিমুভ ফারহাদ সামজি ফ্রম হেরা ফেরি’ ট্রেন্ড করাও শুরু হয়। তখন অনুরাগীদের এই দাবিকে বিশেষ পাত্তা দেননি নির্মাতারা।

তবে, এখন খবর, ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর সমালোচনার পর বিষয়টি নিয়ে চিন্তাভাবনা শুরু করেছেন তাঁরা। এখনও পর্যন্ত কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া না হলেও শোনা যাচ্ছে, ফারহাদ সামজির পরিবর্ত খোঁজা শুরু করে দিয়েছেন নির্মাতারা। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই জানা যাবে, ‘হেরা ফেরি ৪’ পরিচালনার রাশ থাকবে কার হাতে।

অন্য দিকে এ বিষয়ে ফারহাদ সামজিকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করি। যদি দর্শক তাতে সন্তুষ্ট না হন, তা হলে আমরা চেষ্টা করতে পারি আরও ভাল করার। আমাদের লক্ষ্য দর্শকের মনোরঞ্জন করা, আমাদের সেরাটা দিয়ে তা করার চেষ্টা করি।’’ যদিও নিজের সমালোচনা নিয়ে বিশেষ কোনও মন্তব্য করেননি পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE