Advertisement
০১ মে ২০২৪
Hollywood Actor Death

আকাশ থেকে সাগরে ভেঙে পড়ল বিমান, দুর্ঘটনায় মৃত্যু ‘ইন্ডিয়ানা জোন্‌স’ খ্যাত হলিউড অভিনেতার

মাঝ আকাশে বিমান দুর্ঘটনা। টেক অফের কিছু ক্ষণের মধ্যেই সাগরে ভেঙে পড়ল বিমান। দুর্ঘটনায় মৃত্যু হলিউড অভিনেতা ক্রিশ্চিয়ান অলিভার, তাঁর দুই কন্যা এবং বিমানচালকের।

Christian Oliver with two daughters.

দুই মেয়ের সঙ্গে অভিনেতা ক্রিশ্চিয়ান অলিভার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৩:২৮
Share: Save:

নতুন বছরের শুরুতেই মিলল দুঃসংবাদ। ছুটি কাটিয়ে ফেরার পথে বিমান দুর্ঘটনার জেরে প্রাণ হারালেন হলিউড অভিনেতা ক্রিশ্চিয়ান অলিভার। বিমান দুর্ঘটনার শিকার তাঁর দুই কন্যাও। মারা গেলেন বিমানচালকও।

প্রয়াত অভিনেতা ক্রিশ্চিয়ান অলিভার।

প্রয়াত অভিনেতা ক্রিশ্চিয়ান অলিভার। ছবি: সংগৃহীত।

খবর, বর্ষবরণের জন্য পরিবারকে নিয়ে ছুটি কাটাতে গিয়েছিলেন ক্রিশ্চিয়ান। সঙ্গে ছিল তাঁর দুই কন্যা, ১২ বছরের আনিক এবং ১০ বছরের মাদিতা। গত কয়েক দিন ধরে ইনস্টাগ্রামের পাতায় ছুটি কাটানোর একাধিক ছবিও পোস্ট করেছিলেন অভিনেতা। বেকিয়া নামক একটি দ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি এবং তাঁর পরিবার। সেখান থেকেই বিমানে করে সেন্ট লুসিয়ায় ফিরছিলেন ক্রিশ্চিয়ান এবং তাঁর দুই মেয়ে। ফেরার পথেই ঘটে দুর্ঘটনা। টেক অফের কিছু ক্ষণ পরেই ক্যারিবিয়ান সাগরে ভেঙে প়ড়ে বিমান। মৃত্যু হয় ৫১ বছরের অভিনেতা, তাঁর দুই কন্যা এবং বিমানচালকের। সাগরে বিমান ভেঙে পড়ার পরেই ছুটে যান কোস্টগার্ড, জেলে ও ডাইভাররা। সাগর থেকে উদ্ধার করা হয় চারটি নিথর দেহ।

জার্মান বংশোদ্ভূত হলিউড অভিনেতা ক্রিশ্চিয়ান। জর্জ ক্লুনি, টম ক্রুজ়ের মতো তারকাদের সঙ্গে কাজ করেছেন তিনি। ‘দ্য গুড জার্মান’ ছবিতে ক্লুনির সঙ্গে দেখা গিয়েছিল তাঁকে। ক্রুজ়ের ‘ভ্যালকারি’ ছবিতেও কাজ করেছিলেন ক্রিশ্চিয়ান। স্রেফ বড় পর্দাতেই নয়, টেলিভিশনেও বহু কাজ করেছেন তিনি। জার্মানিতে একটি জনপ্রিয় ধারাবাহিকের দু’টি সিজ়নে অভিনয় করেছিলেন প্রয়াত অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE