Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Jamai Shashthi special: খবর পেয়েছি, জামাইষষ্ঠী উপলক্ষে আমার জন্য পাবদা, ইলিশ, মাটন হবে: ওম সাহানি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ জুন ২০২১ ১৯:১৪
ওম সাহানি এবং মিমি দত্ত।

ওম সাহানি এবং মিমি দত্ত।

এ বছর প্রথম জামাইষষ্ঠী। আনন্দে-উত্তেজনায় টগবগিয়ে ফুটছেন ওম সাহানি-মিমি দত্ত। যদিও উল্লাসে, উদ্‌যাপনে অনেকটাই লাগাম টেনেছে অতিমারি । তাই প্রথম বছরের জামাইষষ্ঠীতে চোখধাঁধাঁনো আয়োজন কম, ঘরোয়া আন্তরিকতাই বেশি থাকবে, জানালেন তারকা দম্পতি। তার মধ্যেই ওম খবর পেয়েছেন, তাঁর জন্য মাটন, ইলিশ, পাবদা নিজের হাতে রাঁধবেন শাশুড়ি মা। মঙ্গলবার আনন্দবাজার ডিজিটালের সঙ্গে সেই খুশি আগাম ভাগ করে নিলেন অভিনেতা। জানালেন, ‘‘শুনেই মন ভাল হয়ে গিয়েছে।’’ আর কী হচ্ছে? জানেন না ওম। তাঁর দাবি, সবটাই ‘সারপ্রাইজ’ রাখা হয়েছে তাঁর কাছে।

ওমের মতোই জামাইষষ্ঠীর আনন্দে মেতেছেন মিমিও। তাঁর কথায়, ‘‘রোজ মায়ের সঙ্গে ফোনে কথা হচ্ছে। ওঁদেরও খুব আনন্দ। একই সঙ্গে খুঁতখুঁতও করছেন। শপিং মল, দোকানপাট বন্ধ। মনের মতো উপহার কিনতে পারছেন না জামাইয়ের জন্য।’’ মিমির দাবি, মায়ের কাছে গল্পে শুনেছেন তাঁদের বাড়ির মেয়েরা আগে নাকি নিজেদের হাতে মাটির ষষ্ঠী প্রতিমা গড়ে পুজো করতেন। নিখুঁত ভাবে মানতেন পুজোর সমস্ত বিধি। অভিনেত্রীর দাবি, এখন অবশ্য সেই রেওয়াজ উঠে গিয়েছে।

জামাইষষ্ঠী মানেই মেয়ে-জামাইয়ের জন্য নতুন জামা-কাপড়। ওম-মিমির জন্য কী কিনছেন মিমি-র মা-বাবা? ওম জানালেন, ‘‘পরিস্থিতি বদলে গিয়েছে। অতিমারির কারণে সবাইকেই খরচ নিয়ন্ত্রণ করতে হচ্ছে। তাই শ্বশুরমশাইকে বলেছি, এ বছর কোনও উপহার নয়। সব কিছু তোলা থাক আগামী বছরের জন্য।’’ যদিও এই সমস্যার সাময়িক সমাধান করে ফেলেছেন অভিনেত্রী। বিয়ের সময়ের প্রচুর নতুন পোশাক রয়ে গিয়েছে। বুধবার, জামাইষষ্ঠীর দিনে তার থেকেই নতুন কিছু পরবেন তারকা দম্পতি। তবে ওম এর মধ্যেই বাজি মেরে দিয়েছেন। তিনি আর মিমি শাশুড়ি মায়ের জন্য ইতিমধ্যেই নতুন শাড়ি কিনে ফেলেছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement