Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Hrithik Roshan

Hrithik Roshan-Aishwarya Rai Bacchan: ভেবেছিলাম ঐশ্বর্যার স্রেফ রূপ আছে, প্রতিভা নেই, ভুল ভেঙেছে আমার: হৃতিক

‘ধুম ২’-ই দু’জনের একসঙ্গে প্রথম ছবি। আর সেই ছবির সেটেই ঐশ্বর্যাকে নিয়ে মত বদলাতে বাধ্য হলেন ঋত্বিক।

ঋত্বিক রোশন এবং ঐশ্বর্যা রাই বচ্চন।

ঋত্বিক রোশন এবং ঐশ্বর্যা রাই বচ্চন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৮:১৭
Share: Save:

কেরিয়ারের প্রায় শুরু থেকেই তাঁরা একে-অপরের পরিচিত। কিন্তু জানেন কি, ঐশ্বর্যা রাইকে ঘিরে এক মারাত্মক ভুল ধারণা পোষণ করতেন ঋত্বিক রোশন? যে ধারণা শেষমেশ ভাঙল ‘ধুম ২’-র শ্যুটিংয়ে। ছবিতে একসঙ্গে অভিনয়ের সূত্রে।
কী এমন সেই ধারণা? কেনই বা তা বদলাতে বাধ্য হলেন ‘যোধা আকবর’-এর নায়ক?

এক সাক্ষাৎকারে ঋত্বিক বলেন, “প্রথম প্রথম ঐশ্বর্যাকে দেখে মনে হয়েছিল, এ মেয়ের শুধু রূপ আছে। অভিনয়ের কোনও প্রতিভা নেই। আমার সেই ধারণা ভাঙল ‘ধুম ২’-র সেটে। একসঙ্গে কাজ করতে গিয়ে বুঝলাম ঐশ্বর্যা শুধু রূপসী নয়, এক জন চিন্তাশীল এবং লক্ষ্যে অবিচল অভিনেত্রীও বটে। ওর সুন্দর মুখে যতটা ধরা পড়ে, ওর প্রতিভার ছটা তার চেয়ে অনেক অনেক গুণ বেশি।”

১৯৯৪ সালে বিশ্বসুন্দরী হন ঐশ্বর্যা। বলিউডে পা রাখেন তাঁর কিছু দিন পরে। কেরিয়ারের একেবারে শুরুতে, বহু বছর আগের একটি বিজ্ঞাপনে একসঙ্গে কাজ করেছিলেন ঋত্বিক এবং ঐশ্বর্যা। বিধু বিনোদ চোপড়ার ‘মিশন কাশ্মীর’-এর অভিনয়ের প্রস্তাব পাওয়ার সূত্রে দু’জনের প্রথম দেখা। এর পরে ঋত্বিকের সঙ্গে ‘কৃষ’ ছবিতে অভিনয়ের প্রস্তাব পেলেও সময়ের অভাবে ছবিটি করতে পারেননি ‘দেবদাস’-এর ‘পারো’। ফলে ‘ধুম ২’-ই দু’জনের একসঙ্গে প্রথম ছবি।

আর সেই ছবির সেটেই ঐশ্বর্যাকে নিয়ে মত বদলাতে বাধ্য হলেন ‘জিন্দেগি না মিলেগি দোবারা’র অভিনেতা। কাজের প্রতি ঐশ্বর্যার নিষ্ঠা এবং অভিনয় নিখুঁত করতে যত্ন ও পরিশ্রম তাঁকে রীতিমতো চমকে দিল যে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE