Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘প্রযোজকদের চাহিদার জন্যই বারবার আমাদের জুটি’

মধুমন্তী পৈত চৌধুরী
কলকাতা ২০ জানুয়ারি ২০২১ ০১:১২
বনি-কৌশানী।

বনি-কৌশানী।

অতিমারি বিপর্যস্ত নতুন বছরে সিনেমা হলে মুক্তি পাচ্ছে বনি সেনগুপ্ত এবং কৌশানী মুখোপাধ্যায়ের ছবি ‘তুমি আসবে বলে’। পরিচালক সুজিত মণ্ডল। এটি তাঁদের একসঙ্গে ষষ্ঠ ছবি। ছয় নাকি সাত... সেই ধন্দ কাটাতে আনন্দ প্লাসের রেকর্ডারের সামনে দু’জনেই ছবির নামগুলো একপ্রস্ত ঝালিয়ে নিলেন।

করোনা-বিধির জন্য যখন সিনেমা হলে হাতেগোনা ছবি মুক্তি পাচ্ছে, তখন বনি-কৌশানী কি পারবেন বাংলার দর্শককে হলে ফেরাতে? প্রশ্ন শুনেই কৌশানী বেজায় খুশি। ‘‘অন্য বার ছবি রিলিজ়ের আগে উত্তেজনা থাকে, এ বার ভয় রয়েছে। কারণ দর্শকের একাংশের মনে সংশয়, হল থেকে সংক্রমণ হবে কি না। তবে আমার মতে, এই পর্যায়ে সুরক্ষা আমাদের হাতেই। প্রচারের খাতিরে এটা বলব না, ছবিতে নতুনত্ব রয়েছে। তবে দর্শক ভরপুর বিনোদন পাবেন।’’ কৌশানীর কথার রেশ ধরে বনি বললেন, ‘‘রোম্যান্স, ফ্যামিলি ড্রামার দর্শক বরাবরই থাকেন। হলে এসে দর্শক ছবিটা দেখুন, সেটাই চাইব।’’ টুইটারে এই জুটি ট্রেন্ডিং হন হ্যাশট্যাগ ‘বকো’ (দু’জনের নামের ইংরেজি আদ্যক্ষর দিয়ে)।

বনি-কৌশানীর জুটি অনুরাগী এবং সোশ্যাল মিডিয়ার ভালবাসা পেলেও, এই জুটি কি তাঁদের জন্যই কিছুটা অসুবিধে তৈরি করছে না? কৌশানীর জবাব, ‘‘আমার ক্ষেত্রে এটা খাটে না। অন্যদের সঙ্গেও কাজ করেছি। আমাদের জুটি টাইপকাস্ট হয়ে যাক, সেটা চাইব না।’’ বনির স‌ংযোজন, ‘‘অনস্ক্রিন-অফস্ক্রিন এই জুটির এমন রসায়ন তৈরি হয়েছে যে, পরিচালকেরা ধরেই নেন আমাদের কাছ থেকে রোম্যান্স ভাল আদায় করা যাবে। প্রযোজকদেরও বলেছি, অন্য কারও সঙ্গে কাস্ট করতে। কিন্তু এ ধরনের গল্পে তাঁরা আমাদেরই নিতে চান।’’ কৌশানী পাশ থেকে মন্তব্য করলেন, ‘‘বাকিদের সঙ্গে ছবি করুক, আমার সঙ্গে একটু বেশি করুক।’’ বনির টিপ্পনী, ‘‘ঘরের টাকা তা হলে ঘরেই আসবে।’’ সায়ন্তন ঘোষালের আগামী ছবিতে বনি-কৌশানী থাকলেও, তাঁরা কিন্তু একে অপরের বিপরীতে নন।

Advertisement

পরপর সাক্ষাৎকারের পর্ব। তাই দুই লাভবার্ড বাড়ি থেকে আনা লাঞ্চ কথা বলার ফাঁকে সেরে নিলেন। বনি ছাড়া অন্য কোন অভিনেতার বিপরীতে কৌশানীকে দেখতে ভাল লাগে? বনির জবাব, ‘‘অঙ্কুশ। কাছাকাছি বয়সটার জন্য।’’ জিৎ বা দেবের সঙ্গে? ‘‘ইন্ডাস্ট্রিতে সিনিয়র বলে যদি বলি মানিয়েছিল, সেটা তো মিথ্যে বলা হবে। বয়সের ফারাকটা বোঝা যায়,’’ জবাব তাঁর। আর বনির সঙ্গে অন্য কোন নায়িকাকে ভাল লাগে কৌশানীর? ‘‘সেই ছবিগুলো আমি পুরো দেখিনি। আমি ছাড়া ঋত্বিকার (সেন) সঙ্গেই ওর বেশি ছবি,’’ মন্তব্য তাঁর।

লকডাউনের অনিশ্চয়তাই বেশি ভাবিয়েছিল বনিকে। ‘‘ক্রেডিটের চেয়ে তো ডেবিট বেশি হচ্ছিল,’’ হাসতে হাসতে বললেন অভিনেতা। তবে রিল ও রিয়্যাল লাইফ গার্লফ্রেন্ড ধরিয়ে দিলেন, ‘‘সত্যি কথা বলতে, লকডাউনে যদি কোনও কাপল বোরড না হয়ে থাকে, সেটা আমরাই। অবসর যথেষ্ট উপভোগ করেছে ও।’’ কৌশানীর রান্নার শখ লকডাউনের সুবাদে পরিণত হয়েছে মুনশিয়ানায়। জামা-জুতোর শপিং ছেড়ে রান্নার পদের জন্য অনলাইনে নিত্য নতুন সামগ্রী আনিয়েছেন বাড়িতে। ‘‘মাটন, চিকেন, ফিশ, পনির... সব কিছুর নতুন রেসিপি ট্রাই করেছি,’’ বললেন নায়িকা। তার মধ্যে বনির সবচেয়ে পছন্দ হয়েছে, সেসেমি হানি চিকেন।

বলিউড সেলেবদের অনেকেই বলছেন, ভ্যাকসিন এলে বিয়ে করবেন। ভ্যাকসিন তো এসে গিয়েছে। বনি-কৌশানীর কী প্ল্যান? ‘‘ডেস্টিনেশন ওয়েডিং হবে। কলকাতায়ও বড় সেলিব্রেশন হবে। এটার সঙ্গে আপস করব না। কিন্তু গত বছর তো তেমন রোজগার হয়নি। তাই টাকা জমাই, তার পরে বিয়ে নিয়ে কথা বলব,’’ স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বললেন কৌশানী।

ছবি: সৌরভ পাল

আরও পড়ুন

Advertisement