Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

আগের বছর বাবা ছিল, এখন আর নেই... ইরফানের জন্য মন কেমন ছেলে বাবিলের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ সেপ্টেম্বর ২০২০ ১৬:২৭
বাবার সঙ্গে বাবিল।

বাবার সঙ্গে বাবিল।

তিনি নেই। দেখতে দেখতে ছ’টা মাস কেটে গিয়েছে। ক্যান্সারের সঙ্গে যুদ্ধে হেরে ইরফান আজ বলিউডের ‘লাইট-সাউন্ড-অ্যাকশন’ থেকে অনেক দূরে। রেখে গিয়েছেন এক রাশ স্মৃতি। তাঁর গন্ধ মাখানো মুহূর্তকে আঁকড়ে ধরেই বেঁচে থাকার রসদ পাচ্ছেন অভিনেতার মনের মানুষেরা। চলে গিয়েও কি আসলে চলে যাওয়া যায়?

ইরফানের ছেলে বাবিল হঠাৎই নস্টালজিক। লন্ডন যাচ্ছেন তিনি। ইনস্টাগ্রামে ইরফানের ছবি শেয়ার করে লিখলেন, “এর আগের বছর যখন লন্ডন যাচ্ছিলাম, বাবা সেখানেই ছিল। কিন্তু এ বছর সব কিছু কেমন অদ্ভুত। আমি গেলেও বাবা আর সেখানে থাকবে না।” ইরফানের চলে যাওয়ায় বাবিল যেন শুধু বাবাকেই নয়, বন্ধুকেও হারিয়েছেন। ছবিতে দেখা যাচ্ছে, সাদা শার্ট, গোলাপি হাফ জ্যাকেটে ইরফান। আর মুখে লেগে রয়েছে সেই মন ভোলানো সরল হাসি। ‘আংরেজি মিডিয়াম’-এর শুটের সময় এই ছবি তোলা হয়েছিল।

যে বলিউডে বাবা নিজেকে সেরা প্রমাণিত করেছেন, সেখানে কিন্তু আসতে নারাজ ছেলে। আপাতত বাবার স্মৃতি আঁকড়েই দিন কাটছে তাঁর। মাঝেমধ্যেই অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন অভিনেতার সঙ্গে কাটানো কিছু মুহূর্তও।

Advertisement

Off to London. One more year. Last time I left was about this time and baba was still there, it’s weird this time, and it’s not just Baba I’ve lost. (2nd, 3rd Angrezi medium bts)

A post shared by Babil (@babil.i.k) on

মানুষ তখনই শেষ হয় যখন তার স্বপ্নগুলো শেষ হয়ে যায়— ইরফান এ কথা বলেছিলেন। তবে তিনি তো শেষ হয়ে যাননি। কারণ, তাঁর স্বপ্ন, স্মৃতি সবটা যত্নে আগলাচ্ছেন তাঁর ভালবাসার মানুষরা। তাঁকে নিয়েই পথ চলছেন স্ত্রী সুতপা ও ছেলে বাবিল।

আরও পড়ুন

Advertisement