Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jacqueline Fernandez

Jacqueline Fernandez: মাসে দেড় লাখ মানুষকে খাওয়ান, চিত্রগ্রাহকের দুর্দিনেও খরচ জোগালেন জ্যাকলিন

জ্যাকলিন বরাবরই আর্তের সেবায় ঝাঁপিয়ে পড়েন। এ বার পাশে দাঁড়ালেন এক চিত্রগ্রাহকের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ২০:০৮
Share: Save:

অভিনয়ের পাশাপাশি মানবদরদী হিসাবেও তিনি বলিউডে সুপরিচিত। জন্মসূত্রে শ্রীলঙ্কার নাগরিক দেশ-জাতি নির্বিশেষে মানুষের বিপদে-আপদে ঝাঁপিয়ে পড়েন। দুঃস্থের সেবায় সদা তৎপর অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ।

সম্প্রতি বলিউডের চিত্রগ্রাহক মনোজ মেহরাকে সাহায্য করতে এগিয়ে এলেন জ্যাকলিন। মনোজের ভাই গুরুতর অসুস্থ। তাঁর চিকিৎসার জন্য টাকার জোগাড় করে দিলেন ‘বচ্চন পান্ডে’-র অভিনেত্রী। কৃতজ্ঞতা জানিয়ে ইনস্টাগ্রামে একটি দীর্ঘ পোস্ট করেছেন ওই চিত্রগ্রাহক। বলেছেন, অভিনেত্রীর ঋণ তিনি কখনও শোধ করতে পারবেন না।

গত বছরই ‘ইউ ওনলি লিভ ওয়ানস’ বা ‘ইয়োলো’ নামে একটি সেবামূলক সংস্থা চালু করেছেন জ্যাকলিন। মনোজের দুর্দিনেও ভরসা জুগিয়েছে ‘ইয়োলো’-ই। জানা গিয়েছে, ‘রোটি ব্যাঙ্ক’ নামে এক স্বেচ্ছাসেবী গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে কাজ করে জ্যাকলিনের এই প্রতিষ্ঠান। প্রতি মাসে দুঃস্থদের মুখে খাবার তুলে দেয়। মাসে লাখ খানেক পাত পড়ে সেখানে।

করোনা আবহে এই বিপুল কর্মযজ্ঞের আয়োজন শুরু করেছিলেন অভিনেত্রী। অনাথ শিশুরাও আশ্রয় পেয়েছে জ্যাকলিনের ছায়ায়। এর পাশাপাশি অসহায় পথ-প্রাণীদের পাশেও রয়েছে জ্যাকলিনের সংস্থা। সম্প্রতি এক সাক্ষাৎকারে জ্যাকলিন জানান, তাঁকে কেউ সে ভাবে চিনুক বা না চিনুক, এ সমাজ তাঁর আপন। তাই এ ভাবেই ভালবাসা ছড়িয়ে যেতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jacqueline Fernandez Charity Help Photographer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE