Advertisement
০৩ মে ২০২৪
Javed-Kangana Controversy

মানহানি মামলায় জাভেদ আখতারকে সমন, বর্ষীয়ান গীতিকারকে কবে হাজিরার নির্দেশ আদালতের?

বছর তিনেক আগের মানহানি মামলা। এখনও আদালতে ঝুলে তার শুনানি। ২০২০ সালে জাভেদ আখতারের বিরুদ্ধে মানহানির মামলা করেন কঙ্গনা রানাউত। সেই মামলায় ফের বর্ষীয়ান গীতিকারকে সমন আদালতের।

Javed Akhtar.

গীতিকার জাভেদ আখতার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৭:১১
Share: Save:

ফের আদালতে তলব জাভেদ আখতারকে। কঙ্গনা রানাউতের দায়ের করা মানহানি মামলায় বর্ষীয়ান গীতিকারকে সমন পাঠাল মুম্বইয়ের ম্যাজিস্ট্রেট কোর্ট। ভারতীয় দণ্ডবিধির ৫০৬ ও ৫০৯ ধারায় জাভেদ আখতারের বিরুদ্ধে মামলা করেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। সেই মামলাতেই ফের হাজিরার নির্দেশ গীতিকারকে। আগামী ৫ অগস্ট অন্ধেরি কোর্টে হাজিরা দিতে হবে তাঁকে।

বলিউড অভিনেতা হৃতিক রোশন ও কঙ্গনার মন কষাকষি কারও অজানা নয়। দুই অভিনেতার সম্পর্কে অবনতি হওয়ার পরে জনসমক্ষে হৃতিকের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন কঙ্গনা। ২০১৬ সালে এই বিষয়ে কথা বলার জন্য কঙ্গনাকে বাড়িতে ডাকেন জাভেদ। ২০২০ সালে টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত একটি সাক্ষাৎকারে কঙ্গনা জানান, বাড়িতে ডেকে নাকি তাঁকে হুমকি দিয়েছিলেন জাভেদ। কঙ্গনা এই দাবি করলে অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন গীতিকার। পাল্টা জাভেদের বিরুদ্ধেও মানহানির করেন বলিউড অভিনেত্রী। সম্প্রতি আদালতে হাজিরা দেন জাভেদ ও কঙ্গনার চিকিৎসক রমেশ আগরওয়াল। আদালতে তিনি জানান, ২০১৬ সালে জাভেদের সঙ্গে দেখা করেছিলেন কঙ্গনা ও তাঁর বোন রঙ্গোলি চন্দেল। তিনি এ-ও জানান, জাভেদ তাঁকেও বলেছিলেন যে, কঙ্গনা ও হৃতিকের উচিত জনসমক্ষে ঝগড়া না করে নিজেদের মধ্যে সমস্যা মিটিয়ে ফেলা।

চিকিৎসক রমেশ অগরওয়ালকে জাভেদের আইনজীবী জয় ভরদ্বাজ প্রশ্ন করেন, তিনি ওই বৈঠকে জাভেদের মুখ থেকে কোনও আপত্তিকর কথা শুনেছিলেন কি না। রমেশ জানান, ২০-৩০ মিনিটের ওই বৈঠকের শেষে জাভেদ কঙ্গনাকে বলেন, তিনি যেন ক্ষমা চেয়ে নেন। ওই বৈঠকে জাভেদ কোনও মানহানিকর মন্তব্য করেছিলেন কি না, এই প্রশ্নে সরাসরি ‘না’ বলেন রমেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Javed Akhtar Kangana Ranaut Bollywood Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE