Advertisement
১৯ মে ২০২৪
Shah Rukh Khan

‘জওয়ান’-এ অধরা থেকেছে স্বপ্ন, শাহরুখকে নিয়েই ফের শূন্য থেকে শুরু করছেন অ্যাটলি

গত সেপ্টেম্বর মাসে মুক্তি পেয়েছে তাঁর পরিচালিত ছবি ‘জওয়ান’। শাহরুখ খান অভিনীত সেই ছবির বিশ্বজোড়া বক্স অফিসে ব্যবসার পরিমাণ ১০০০ কোটিরও বেশি!

Jawan director Atlee reveals that his next film will star Shah Rukh Khan and Vijay

অ্যাটলি-শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ২০:৩২
Share: Save:

চলতি বছরে শাহরুখ খানের অন্যতম সফল ও জনপ্রিয় ছবির নেপথ্যে তিনিই। দক্ষিণী তারকা পরিচালক অ্যাটলির ‘জওয়ান’-এর মাধ্যমে প্যান ইন্ডিয়ান তথা সর্বভারতীয় স্তরে আত্মপ্রকাশ করেছেন বলিউডের বাদশা। সাধারণ ভাবে নিজেদের বিনোদন জগতের তারকাদের জয়জয়কার করতেই ব্যস্ত থাকেন দক্ষিণী দর্শক। তবে অ্যাটলির দক্ষতা ও শাহরুখের ক্যারিশ্মা মন জয় করেছে গোটা দেশের অনুরাগীদের। এমনকি, দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের দর্শকেরও মন জয় করেছে ‘জওয়ান’। তার পরেও নাকি একটা বিশেষ স্বপ্ন অধরা থেকে গিয়েছে অ্যাটলির। খবর, ছবির সাফল্যের ধুলো ঝেড়ে ফেলে নাকি নতুন করে ফের শুরু করতে চান তিনি। তবে এ বারেও তাঁর ভরসা সেই বলিউডের বাদশাই। ঠিক কী পরিকল্পনা রয়েছে অ্যাটলির?

সম্প্রতি এক সাক্ষাৎকারে অ্যাটলি জানান, শাহরুখের সঙ্গে দীর্ঘ দিন ধরে কাজ করার ইচ্ছা ছিল তাঁর। ‘জওয়ান’-এ সেই ইচ্ছা পূরণ হয়েছে। তবে এখনও নাকি দক্ষিণী এক তারকার সঙ্গে কাজ করার স্বপ্ন পূরণ হয়নি তাঁর। অ্যাটলি জানান, দক্ষিণী তারকা বিজয় থলপতির সঙ্গে নাকি ‘জওয়ান’-এই কাজ করতে চেয়েছিলেন তিনি। তবে তা আর হয়নি। অ্যাটলি বলেন, ‘‘যখন শাহরুখের সঙ্গে ‘জওয়ান’-এর শুটিং করছ, তখন বিজয় অন্না এসেছিলেন সেটে। তাঁরা নিজেদের মধ্যে আলোচনা করে আমাকে ডেকে বলেন, যদি কোনও দিন আমি দু’জন নায়ককে নিয়ে কোনও ছবি পরিকল্পনা করি, তা হলে সেই ছবিতে কাজ করতে তাঁরা দু’জনেই রাজি।’’ তবে কি এর পরে সেই ছবি নিয়েই কাজ শুরু করতে চান অ্যাটলি? ‘জওয়ান’ খ্যাত পরিচালকের কথায়, ‘‘আমি এই ছবিটা নিয়ে ভীষণ উৎসাহী। হতেই পারে, এটাই আমার পরের ছবি।’’

একই সাক্ষাৎকারে অ্যাটলি জানান, প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’-এর শুটিংয়ের সময় নাকি সত্যিই সর্বভারতীয় এক মানসিকতা তৈরি হয়েছিল শাহরুখের মধ্যে। এমনকি, ‘জ়িন্দা বান্দা’ গানের শুটিংও নাকি মুম্বইয়ে না করে চেন্নাইয়ে করতে রাজি হয়ে গিয়েছিলেন শাহরুখ। তাতে শুধু যে বিপুল অঙ্কের প্রযোজনার খরচ বেঁচে গিয়েছিল, তা-ই নয়, বিনোদন জগতের সঙ্গে যুক্ত বহু কলাকুশলীও কাজ ও উপার্জনের সুযোগ পেয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Atlee Jawan Vijay Thalapathy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE