Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Jawan Release Update

ছবির মুক্তি নিয়ে চূড়ান্ত ধোঁয়াশা, আইপিএল ফাইনালেই কি অবশেষে আত্মপ্রকাশ করবে ‘জওয়ান’?

তারিখ পে তারিখ! একটার পর একটা তারিখ পেরিয়ে যায়, তবু ‘জওয়ান’-এর মুক্তির দিন আর চূড়ান্ত হয় না। শেষ পর্যন্ত কবে দিনের আলো দেখবে শাহরুখ খানের প্রথম প্যান-ইন্ডিয়ান ছবি?

Jawan release date confusion intensifies, reports suggest trailer of the film to be released during IPL Finale.

শোনা যাচ্ছে, আইপিএল-এর ফাইনালের দিনই নাকি প্রচার ঝলক মুক্তি পাবে ‘জওয়ান’-এর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১১:০২
Share: Save:

‘পাঠান’-এর হাত ধরে দীর্ঘ চার বছরের অপেক্ষার অবসান ঘটেছে। অবশেষে বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। ফিরেছেন একেবারে বাদশাহি ভঙ্গিতে। দেশ ও বিদেশের বক্স অফিস মিলিয়ে ‘পাঠান’-এর ব্যবসা ছাড়িয়ে গিয়েছে হাজার কোটি টাকার গণ্ডি। ‘পাঠান’-এর সাফল্যের পরে ‘জওয়ান’-এ মন দিয়েছেন বলিউডের বাদশা। দক্ষিণী পরিচালক অ্যাটলির পরি়চালনায় নিজের কেরিয়ারের প্রথম প্যান-ইন্ডিয়ান তথা সর্বভারতীয় ছবিতে অভিনয় করতে চলেছেন শাহরুখ। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালয়ালম ও কন্নড় ভাষায় একসঙ্গে মুক্তি পেতে চলেছে এই ছবি। ছবির ঘোষণার পর থেকেই ‘জওয়ান’ নিয়ে অনুরাগীদের উত্তেজনা তুঙ্গে। তবে উত্তেজনার পাশাপাশি ছবি নিয়ে ধোঁয়াশাও কম নয়। ‘জওয়ান’-এর মুক্তির তারিখ নিয়ে প্রায় ছিনিমিনি খেলা চলছে নির্মাতাদের মধ্যে। প্রাথমিক ভাবে চলতি বছরের জুন মাসে মুক্তির কথা ছিল অ্যাটলির ছবির। মাসখানেক আগে খবর মেলে, নির্ধারিত সময়ে মুক্তি পাওয়ার সম্ভাবনা কম শাহরুখের প্রথম সর্বভারতীয় ছবির। শোনা যাচ্ছিল, অক্টোবর মাস নাগাদ নাকি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘জওয়ান’। সপ্তাহ খানেক আগে জানা যায়, পূর্বনির্ধারিত তারিখ অর্থাৎ ২ জুনই নাকি পর্দায় ‘জওয়ান’-এর বেশে ফিরবেন বলিউডের বাদশা। সেই জল্পনাতেও ফের জল। ছবিমুক্তির তারিখ নিয়ে আবার তৈরি হয়েছে বিভ্রান্তি, কখনও শোনা যাচ্ছে, জুনেই মুক্তি পাবে ‘জওয়ান’। কখনও সেই তারিখ পিছিয়ে যাচ্ছে অগস্টে, কখনও আবার সেপ্টেম্বরে। আদপে কবে মুক্তি পাবে শাহরুখের প্রথম প্যান-ইন্ডিয়ান ছবি? উত্তরের অপেক্ষায় রয়েছেন দর্শক এবং অনুরাগীরা।

‘পাঠান’-এর সাফল্যের রেশ থাকতে থাকতেই ফেব্রুয়ারি মাসে ‘জওয়ান’-এর শুটিং ফ্লোরে ফিরেছিলেন শাহরুখ খান। শোনা গিয়েছিল, ছবিতে অ্যাকশন দৃশ্যের আধিক্য থাকায় শুটিংয়ে বেশি সময় লাগছে। তা ছাড়াও, ভিএফএক্সের কাজেও তাড়াহুড়ো করতে চাননি ছবির নির্মাতারা, সে কথা মাথায় রেখেই ছবির মুক্তি পিছিয়ে দেওয়ার কানাঘুষো শোনা গিয়েছিল। তা ছাড়াও, ছবির ঘোষণার পর থেকে বার বার একাধিক কারণে মুক্তির তারিখ এ দিক-ও দিক হয়েছে ‘জওয়ান’-এর। এপ্রিলের শেষের দিকে শোনা গিয়েছিল, মে মাসের প্রথম দিকেই নাকি মুক্তি পাবে ছবির প্রচার ঝলক। তার পরে টানা ছবির প্রচারে মন দেবেন শাহরুখ খান। এখন খবর, আইপিএলের ফাইনালের দিনই নাকি মুক্তি পেতে চলেছে ছবির ট্রেলার। শোনা যাচ্ছে, গতে বাঁধা প্রচারের পথে না হেঁটে শাহরুখোচিত ভঙ্গিতে সমাজমাধ্যমের পাতায় ছবির প্রচারে নামবেন বাদশা। ঠিক যেমনটা করেছিলেন ‘পাঠান’ মুক্তির আগে। শাহরুখের ‘আস্ক এসআরকে’ সেশনই কাজ দিয়েছিল ছবির প্রচারের ক্ষেত্রে।

জওয়ান’ ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যেতে চলেছে শাহরুখ খানকে। ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করছেন নয়নতারা, বিজয় সেতুপতি থেকে শুরু করে প্রিয়ামণির মতো একাধিক দক্ষিণী তারকা। অ্যাটলি পরিচালিত এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেত্রী সান্যা মলহোত্রকেও। বিশেষ চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্ত ও দক্ষিণী অভিনেতা অল্লু অর্জুনকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE