Advertisement
২৬ মার্চ ২০২৩
Jeetu Kamal

সুনীলের ‘অরণ্যের দিনরাত্রি’ ফিরছে পর্দায়, এ বার অভিনয়ে ‘সত্যজিৎ’!

‘অপরাজিত’-র সত্যজিৎ এ বার ‘অরণ্যের দিনরাত্রি’র অসীম? অরুণ রায়ের নতুন ছবিতে কোন ভূমিকায় সোহিনী?

অরুণ রায়ের নতুন ছবিতে জিতু কমল

অরুণ রায়ের নতুন ছবিতে জিতু কমল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ২০:০৮
Share: Save:

‘অরণ্যের দিনরাত্রি’। সুনীল গঙ্গোপাধ্যায়ের বিখ্যাত উপন্যাস। তার আধারে একই নামে সত্যজিৎ রায়ের কালজয়ী ছবি। কিন্তু আবার বড়পর্দায় ফিরছে অসীম, সঞ্জয়, হরি এবং শেখরের গল্প। কলকাতার বাসিন্দাদের ছুটিতে পালামৌ বেড়ানোর অভিজ্ঞতা। সুনীলের ৮৮তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ জানিয়ে ঘোষণা প্রমোদ ফিল্মসে্র।

Advertisement

ছবিটির পরিচালনা করছেন অরুণ রায়। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন জিতু কমল, সোহিনী সরকার, কিঞ্জল নন্দ, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী প্রমুখ। জীতুর অভিনীত ‘অপরাজিত’য় মুগ্ধ হয়েছেন দর্শক। ঘটনাচক্রে পর্দার সত্যজিৎ ‘অরণ্যের দিনরাত্রি’র মতো ছবিতে অভিনয় করছেন। যদিও নির্মাতারা একে ‘রিমেক’ বলতে রাজি নন। আনন্দবাজার অনলাইন জিতুর কাছে জানতে চায়, পর্দার সত্যজিৎ হওয়ার পর এই অনুভূতি ঠিক কেমন? জিতু বলেন, ‘‘আমি গাড়িতে আসতে আসতে ভাবছিলাম, এস আর এ—এই দুটো শব্দ যেন ওতপ্রোত ভাবে জড়িয়ে গিয়েছে। আবারও এমন একটা কাজের সঙ্গে নিজেকে যুক্ত করতে পারছি, এটাই আমার কাছে বিরাট পাওয়া।’’ ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকছেন সোহিনী।

বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন জিতু কমল, সোহিনী সরকার, কিঞ্জল নন্দ, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী প্রমুখ।

বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন জিতু কমল, সোহিনী সরকার, কিঞ্জল নন্দ, অর্ণ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী প্রমুখ।

এর আগে অরুণের ‘হীরালাল’, ‘আট বারোর’ মতো ছবি সমালোচক মহলে প্রশংসিত হয়েছে। সত্যজিত যে ছবির পরিচালনা করেছেন, কোন ভাবনা থেকে ১৯৭০ সালের সেই ছবি আবার তৈরি করছেন? আনন্দবাজার অনলাইনকে অরুণ বলেন, ‘‘আমি সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘অরণ্যের দিনরাত্রি’কে ২০২২ সালের প্রেক্ষাপটে তুলে ধরতে চাইছি।’’ তাঁর দাবি, এই ছবি দর্শকমন জয় করবেই।

ছবির শ্যুটিং শুরু হতে আরও কয়েক মাস। আগামী পুজোতেই ছবিটি মুক্তি পাবে বলে আশাবাদী নির্মাতারা। পালামৌ-এর ফরেস্ট বাংলো নতুন করে উস্কে দেবে বাঙালির স্মৃতিকাতরতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.