×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

দু'টি ছবি হাতছাড়া করার আফসোস এত বছর পরেও রয়ে গেছে জুহি চাওলার

নিজস্ব সংবাদদাতা
মুম্বই২৩ নভেম্বর ২০২০ ১৬:৪৬
জুহি চাওলা।

জুহি চাওলা।

কেটে গিয়েছে প্রায় ২৫ বছর। সময়ের জল গড়িয়েছে অনেকটা। তবুও পিছনে ফিরে তাকালে আফসোস হয় অভিনেত্রী জুহি চাওলার।

সম্প্রতি মুম্বইয়ের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জুহি ফাঁস করলেন তাঁর এই আফসোসের কারণ। ‘রাজা হিন্দুস্তানি’, ‘দিল তো পাগল হ্যায়’-এর মতো ছবির অফার পেয়েও তা স্বেচ্ছায় ফিরিয়ে দিয়েছিলেন জুহি। সেই সময় নিজের ‘ভুল’ সিদ্ধান্তকেই এই বিখ্যাত ছবিগুলি হাতছাড়া করার কারণ হিসেবে দায়ী করেছেন জুহি।

অকপট অভিনেত্রী স্বীকার করেছেন যদি আজ তিনি সুযোগ পেতেন সেই সময়ের 'জুহি চাওলা' -কে কোনও একটি উপদেশ দেওয়ার, তবে সেই কম বয়সী জুহিকে তিনি নিজের দম্ভ কমানোর কথাই বলতেন। এখানেই থেমে থাকেননি তিনি। নিজের সমসাময়িক মাধুরী দীক্ষিতকে নিয়েও কথা বলেন অভিনেত্রী। তাঁর মতে, মাধুরী তাঁর থেকে অনেক বড় সব ব্লকবাস্টার দিয়ে এগিয়ে গিয়েছিলেন। মাধুরীর নাচের প্রতিভা এবং তাঁর অভিব্যক্তি তাঁকে আরও এগিয়ে যেতে সাহায্য করেছিল বলে মনে করেন জুহি। প্রসঙ্গতও, জুহি এবং মাধুরী ২০১৪ সালে ‘গুলাব গ্যাং’ ছবিতে একসঙ্গে অভিনয় করেন।

Advertisement

আরও পড়ুন: মাদক মামলায় জামিন পেলেন ভারতী এবং হর্ষ

যদিও বলিউডের প্রতিযোগিতা থেকে জুহি এখন অনেক দূরে। আপাতত অভিনয় থেকে বিরতি নিয়ে তিনি পরিবেশবিদ হিসেবে কাজ করছেন। তিনি বলেন, “লকডাউন অর্থনৈতিক ভাবে মানুষের ক্ষতি করলেও পরিবেশের জন্য খুবই উপকার করেছে। আমি এর আগে এত বিশুদ্ধ বাতাস এবং নিজের বাগানে পাখিদের এত ভিড় দেখিনি। আমার খুবই ভাল লেগেছিল। মনে হয়েছিল, পৃথিবীকে হয়তো আমাদের জন্য এ ভাবেই তৈরি করা হয়েছিল, কিন্তু আমরা তার কী অবস্থা করেছি।”

আরও পড়ুন: বিরাট অনুষ্কার সন্তান এলে তৈমুর মিডিয়ার হাত থেকে কিছুটা নিস্তার পাবে: শর্মিলা ঠাকুর

Advertisement