Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rajatava Dutta

Ikir Mikir: তিন চোখে একই ঘটনার তিন বিবরণ, অন্য স্বাদের রহস্যভেদ ‘ইকির মিকির’-এ: রজতাভ দত্ত

একটি নতুন ওয়েব প্ল্যাটফর্মে সদ্য মুক্তি পেয়েছে ‘ইকির মিকির’। মুখ্য চরিত্রে রূপাঞ্জনা মিত্র, রজতাভ দত্ত, সৌরভ দাস। আর পাঁচটা থ্রিলারের মতোই এক খুনের ঘটনা ঘিরে কাহিনি। তা হলে কোন ফর্মুলায় আলাদা হয়ে উঠল পরিচালক রাতুল মুখোপাধ্যায়ের প্রথম পূর্ণদৈর্ঘ্যের ছবি?

'ইকির মিকির'-এর একটি দৃশ্যে রজতাভ দত্ত

'ইকির মিকির'-এর একটি দৃশ্যে রজতাভ দত্ত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ২০:০৮
Share: Save:

এক নিরাপত্তা রক্ষীর খুন ঘিরে দানা বেঁধে ওঠা রহস্য। এবং শেষমেশ পাকড়াও খুনি। এ পর্যন্ত আর পাঁচটা থ্রিলার ছবির সঙ্গে ফারাক নেই ‘ইকির মিকির’-এর। একটি নতুন ওয়েব প্ল্যাটফর্মে সদ্য মুক্তি পেয়েছে ছবিটি। কাহিনির তিন মুখ্য চরিত্রে রূপাঞ্জনা মিত্র, রজতাভ দত্ত, সৌরভ দাস। কিন্তু তা হলে কোন ফর্মুলায় আলাদা হয়ে উঠল পরিচালক রাতুল মুখোপাধ্যায়ের প্রথম পূর্ণদৈর্ঘ্যের ছবি?

উত্তরের খোঁজে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল ছবির অন্যতম অভিনেতা রজতাভ দত্তের সঙ্গে। খুনের তদন্তে এক সন্দেহভাজনের চরিত্রে অভিনয় করেছেন তিনি। রজতাভর কথায়, “ছবিতে তিন সন্দেহভাজন বা সাক্ষীর চোখে ঘটনার বিবরণ বদলে যায়। ফলে একই ছবিতে গল্পটাকে তিন দিক থেকে তিন ভাবে ভেঙে দেখা হয়। আর পুরোটার বুননে পৌঁছনো হয় রহস্যভেদে। সেখানেই একটা অন্য স্বাদের কাহিনি ‘ইকির মিকির’। থ্রিলারের এই ঘরানায় আগে কাজ হয়নি, তা নয়। তবে তুলনামূলক ভাবে অনেকটাই কম।”

ছবির শুরুতেই খুন হন এক আবাসনের নিরাপত্তা রক্ষী। তদন্তকারী অফিসারের মুখোমুখি হয় রজতাভ ও রূপাঞ্জনার চরিত্র। আততায়ী হিসেবে তাঁরাই দুই মূল সন্দেহভাজন। এবং দেখা যায়, দু’জন একই ঘটনার সম্পূর্ণ আলাদা বিবরণ দিচ্ছেন। তদন্ত যত এগোয়, দু’জনের বয়ানও ক্রমাগত পাল্টে যেতে থাকে। রক্ষী আসলে খুন হলেন কার হাতে, সেই রহস্যই জাল কেটে ফাঁস করবে ছবি।

তদন্তকারী অফিসারের ভূমিকায় সৌরভ দাস। রক্ষীর চরিত্রে রয়েছেন দেবপ্রসাদ হালদার। ছবিতে অন্যান্য চরিত্রে দেখা যাবে অনিন্দিতা রায়চৌধুরী, অপ্রতিম চট্টোপাধ্যায়-সহ বিভিন্ন অভিনেতাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajatava Dutta Tollywood new movie Thriller
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE