Advertisement
০৩ মে ২০২৪
Kalki Koechlin

বিয়ের আগেই সন্তানধারণ, প্রথম সম্পর্কের তিক্ততার কারণেই কি আর গাঁটছড়া বাঁধেননি কল্কি?

এক সময় অনুরাগ কাশ্যপের সঙ্গে চুটিয়ে প্রেম করেছেন। বিয়েও করেছিলেন পরিচালককে। তবে সেই সম্পর্ক বেশি দিন টেকেনি। এখন গাই হার্শবার্গের সঙ্গে সম্পর্কে রয়েছেন কল্কি কেঁকলা। এক কন্যাসন্তানও রয়েছে তাঁদের।

Kalki Koechlin.

কল্কি কেঁকলা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৬:৪৯
Share: Save:

বলিউডের পরিচিত মুখ তিনি। মূল ধারার বাণিজ্যিক ছবির পাশাপাশি একাধিক সমান্তরাল ঘরানার ছবিতে অভিনয় করেছেন তিনি। বলিপাড়ার অন্দরের সদস্য না হওয়া সত্ত্বেও মায়ানগরীতে নিজের মেধায় জোরে জায়গা বানিয়েছেন অভিনেত্রী কল্কি কেঁকলা। জন্মসূত্রে ফরাসি হলেও ভারতেই বড় হয়েছেন কল্কি। ২০০৯ সালে অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘দেব ডি’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন কল্কি। তার পরে ‘দ্য গার্ল ইন ইয়েলো বুটস’, ‘জ়িন্দেগি না মিলেগি দোবারা’, ‘শাংহাই’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘মার্গারিটা উইথ আ স্ট্র’, ‘ওয়েটিং’-এর মতো ছবিতে কাজ করেছেন কল্কি। ২০১১ সালে পরিচালক অনুরাগ কাশ্যপকে বিয়ে করেছিলেন কল্কি। তবে সেই সম্পর্ক বেশি দিন টেকেনি। ২০১৫ সালেই বিবাহবিচ্ছেদের পথে হাঁটেন যুগল। তার পর থেকে ইজ়রায়েলি সঙ্গীতশিল্পী গাই হার্শবার্গের সঙ্গে সম্পর্কে রয়েছেন কল্কি। এক কন্যাসন্তানও রয়েছে তাঁদের। তা সত্ত্বেও এখনও পর্যন্ত গাঁটছড়া বাঁধেননি কল্কি ও তাঁর প্রেমিক। কেন?

সম্প্রতি এক সাক্ষাৎকারে কল্কি জানান, ডেড সি-তে যাওয়ার পথে এক পেট্রোল স্টেশনে গাইয়ের সঙ্গে দেখা হয়েছিল তাঁর। সেখান থেকেই বন্ধুত্ব, তার পরে প্রেম। ২০২০ সালে কন্যাসন্তান সাফোর জন্ম দেন কল্কি। তার পরেও কেটে গিয়েছে বছর তিনেক। বিয়ে নিয়ে প্রশ্ন করা হলে কল্কি বলেন, ‘‘আমি এক বার বিয়ে করে ফেলেছিলাম। তার পরে বিবাহবিচ্ছেদও হয়। আর বিয়ে নিয়ে গাইয়ের কখনওই কোনও উৎসাহ ছিল না। তাই আমরা দু’জনেই সিদ্ধান্ত নিয়েছিলাম যে, আমরা বিয়ের পথে হাঁটব না। তবে আমার একসঙ্গে জীবনযাপন করছিলাম।’’

বিবাহবন্ধন ছাড়াই সন্তানধারণ করার কারণে কম সমালোচনার মুখে পড়তে হয়নি কল্কিকে। তবে সেই সব নেতিবাচক মন্তব্য দূরে সরিয়ে রেখে গাইয়ের সঙ্গে মেয়ে সাফোকে নিয়ে দিব্যি সংসার করছেন তিনি। অভিনেত্রীর কথায়, ‘‘আমরা দু’জন দুই ভিন্ন সংস্কৃতি থেকে এসেছি। আমার চেষ্টা করি, মেয়ে সাফোকে সবটাই শেখাতে। গাই যেমন আমার জন্য ফরাসি ছবি দেখেছে, হিন্দি শিখেছে, বিরিয়ানি রান্না করা শিখেছে, আমিও তেমন হিব্রু ভাষা শিখেছি, পাশ্চাত্যের শাস্ত্রীয় সঙ্গীত শোনার চেষ্টা করেছি।’’ কল্কির আশা, দুই সংস্কৃতির মেলবন্ধনে ঋদ্ধ হবে তাঁদের মেয়ে সাফো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anurag Kashyap Dev D
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE