Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

শরৎকুমার ও কমল হাসানের বৈঠক! তৃতীয় বিকল্প তামিলনাড়ুতে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৭:১৫
কমল হাসান ও শরৎকুমার

কমল হাসান ও শরৎকুমার

আগামী মাসের ৩ তারিখ থেকে তামিলনাড়ু বিধানসভার নির্বাচনের জন্য প্রচার শুরু করবেন কমল হাসান। ৭ মার্চ প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। মক্কল নিধি মইয়ম দলের সুপ্রিমো অভিনেতা কমল হাসান এমনটাই জানালেন শনিবার। শরিক দল এখনও স্থির হয়নি। হলে সেটাও জানানো হবে তখন।

এ্প্রিল মাসের ৬ তারিখ তামিলনাড়ুতে এক দফায় নির্বাচন হবে। শুক্রবার নির্বাচন কমিশন ভোটের নির্ঘণ্ট প্রকাশ করেছে।

এর আগে কমল হাসান জানিয়েছিলেন, বিধানসভা নির্বাচনের আগে তাঁর নেতৃত্বে তৃতীয় বিকল্পের খোঁজে একটি রাজনৈতিক জোট হতে পারে। কিন্তু এআইএডিএমকে ও বিজেপি এবং ডিএমকে ও কংগ্রেসের জোট সে রাজ্যে মূল দুই রাজনৈতিক শিবির। ২০২১-এর নির্বাচনেও তাদের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। ইতিমধ্যেই তারা জোর কদমে প্রচারে নেমে পড়েছে।

Advertisement

তবে শনিবার সংবাদমাধ্যম সূত্রে খবর, এআইএসএমকে-এর সুপ্রিমো অভিনেতা শরৎকুমার গিয়েছিলেন কমলের সঙ্গে দেখা করতে। সে নিয়ে জল্পনা শুরু হয়েছে তামিলনাড়ুতে। তবে কি তৃতীয় বিকল্প হিসেবে এআইএসএমকে ও এমএনএম এক সঙ্গে নির্বাচন লড়বে? ২০০৭ সালে শরৎকুমার এইআইএডিএমকে থেকে বেরিয়ে নিজের দল গঠন করেন। কিন্তু ২০১১ সালে সে দলের শরিক হিসেবেই নির্বাচন লড়েছিলেন।

২১ ফেব্রুয়ারি সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে কমল হাসান জানিয়েছিলেন, ডিএমকে-র শীর্ষ নেতাদের পক্ষ থেকে কোনও আমন্ত্রণ এলে তিনি তাদের সঙ্গে জোট বাঁধতে পারেন। ডিএমকে সে রকম ইচ্ছাপ্রকাশ করা হয়েছে বলেই শুনেছেন তিনি। কিন্তু সরাসরি কিছু না বললে কমল নিজে থেকে পা বাড়াবেন না।

দু্র্নীতি মুক্ত একটি রাজনৈতিক দল তৈরির উদ্দেশ্যে ২০১৮ সালে হাসানের নেতৃত্বে এমএনএম গঠিত হয়েছিল। ২০১৯ সালের নির্বাচনে যদিও খুব ভাল ফল করতে পারেনি তারা। ৩.৮ শতাংশ ভোট এসেছিল তাদের ঝুলিতে।

আরও পড়ুন

Advertisement