×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

জাতীয় পুরস্কার নিতে যাওয়ার সময় ভাল পোশাক কেনার টাকা ছিল না, টুইট করে জানান কঙ্গনা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ জানুয়ারি ২০২১ ১১:৫১
কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউত।

রাজনৈতিক এবং ধর্মীয় মতাদর্শ নিয়ে বার বার শিরোনামে উঠে আসা কঙ্গনা রানাউত হঠাত কিছুটা নস্টালজিক। আজ থেকে ১৩ বছর আগের স্মৃতি হাতড়াচ্ছেন অভিনেত্রী। বলিউডে তখন তাঁর বয়স মাত্র ২।

রবিবার সকালে টুইটারে কঙ্গনার ফ্যানপেজ টুইট করে জানায়, ২০০৮ সালে আজকের দিনে জাতীয় পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী। হাসিমুখে রাষ্ট্রপতির থেকে অভিনেত্রীর শংসাপত্র নেওয়ার ছবিও আছে সঙ্গে। সেই টুইট দেখেই কার্যত নস্টালজিয়ায় ভাসলেন বর্তমানে নানা বিতর্কে জর্জরিত কঙ্গনা। জানালেন, অনুষ্ঠানে পরার মতো ভাল পোশাক কেনার টাকা ছিল না সেই সময়। তাই নিজেই নিজের পোশাক ডিজাইন করেছিলেন অভিনেত্রী। পুরস্কার নেওয়ার জন্য একটি কালো রঙের আনারকলিতে উপস্থিত হয়েছিলেন তিনি।

কঙ্গনা লিখলেন, ‘আমার প্রথম জাতীয় পুরস্কার। অনেক বিশেষ স্মৃতি জড়িয়ে রয়েছে এর সঙ্গে। আমি সেই সব কনিষ্ঠতম অভিনেত্রীদের মধ্যে একজন, যারা এই পুরস্কার পেয়েছেন। একটি নারীকেন্দ্রিক চরিত্রের জন্য একজন মহিলা রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিয়েছিলাম। নিজের পোশাক নিজেই ডিজাইন করেছিলাম, কারণ সেই সময় আমার কাছে যথেষ্ট টাকা ছিল না'। এর পরেই কঙ্গনার প্রশ্নও, ‘পোশাকটা খারাপ নয়। তাই না?’

Advertisement

মধুর ভাণ্ডরকর পরিচালিত ‘ফ্যাশন’ ছবিতে সোনালি গুজরাল ছবির জন্য সেরা সাপোর্টিং অভিনেত্রীর জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা।

তারপর কেটে গিয়েছে অনেকগুলি বছর। একাধিক হিট ছবির মাধ্যমে বলিউডে নিজের জমি শক্ত করেন কঙ্গনা। আপাতত ‘ধকর’ ছবির জন্য মধ্যপ্রদেশে শ্যুটিং করছেন তিনি। দিন কয়েক আগেই ছবিটি প্রথম পোস্টার প্রকাশ্যে আনেন তিনি। চলতি বছরেই মুক্তি পাবে এই ছবি।

Advertisement