Advertisement
০৬ মে ২০২৪
Kangana Ranaut

মেয়ে বলিউডের ‘কুইন’, মাঠে-ঘাটে কাজ করেন মা! কেন এ রকম অবস্থা কঙ্গনার মায়ের?

তিনি জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী। অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করছেন ছবির। সেই কঙ্গনা রানাউতের মাকে কাজ করতে হচ্ছে মাঠে-ঘাটে!

Kangana Ranaut reveals that her mother works in field daily, has taught her to survive on salt and roti

মেয়ে বলিউড অভিনেত্রী, কেন মাঠে-ঘাটে কাজ করেন কঙ্গনার মা? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৩৩
Share: Save:

বলিউডের ‘কুইন’ তিনি। তাঁর এই উপাধি শুধু অভিনয় দক্ষতার জোরে নয়, বিতর্কের কারণেও বটে। স্পষ্টবক্তা হিসাবে বলিপাড়ায় চেনামুখ তিনি। তবে, বেশির ভাগ সময়েই তাঁর বক্তব্যের জেরে তৈরি বিতর্ক। আবারও সমাজমাধ্যমে সেই দৃষ্টান্তই রাখলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। মাঠে বসে কাজ করছেন তাঁর মা, সম্প্রতি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল সেই ছবি। তা নিয়ে প্রশ্ন করতে, ফের ঘুরিয়ে বলিউডের ‘মুভি মাফিয়া’কে কটাক্ষ করলেন ‘গ্যাংস্টার’ অভিনেত্রী।

screenshots from Kangana Ranaut's instagram story.

মায়ের শিক্ষার তারিফ করতে গিয়ে ‘বলিউড মাফিয়া’কে খোঁচা কঙ্গনার। ছবি: সংগৃহীত।

সবুজে ভরা এক মাঠে বসে গাছের পরিচর্যা করছেন এক প্রাপ্তবয়স্ক মহিলা। সম্প্রতি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে এই ছবি। জানতে পারা যায়, ওই মহিলা অন্য কেউ নন, বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের মা। বলিউডের অন্যতম সফল অভিনেত্রী তিনি। সম্প্রতি নেমেছেন ছবির প্রযোজনার কাজেও। তাঁর মা কাজ করছেন মাঠে-ঘাটে! জানতে পেরে অবাক হন নেটাগরিকরা। অভিনেত্রীর মায়ের সারল্যের প্রশংসাও করেন অনেকে। অনুরাগীদের কৌতূহল মেটাতে সমাজমাধ্যমের পাতায় কঙ্গনা লেখেন, ‘‘আমার মা আমার টাকায় ধনী হননি। আমি রাজনীতিক, কূটনীতিক, ব্যবসায়ীদের পরিবারের মেয়ে। কিন্তু আমার মা গত ২৫ বছর ধরে একটি সরকারি স্কুলে সংস্কৃতের শিক্ষিকা।’’ অভিনেত্রী আরও লেখেন, ‘‘মুভি মাফিয়াদের বুঝতে হবে, আমি কার থেকে এই ব্যক্তিত্ব পেয়েছি। এই শিক্ষার কারণে আমি যার-তার বিয়েতে নাচতে পারি না।’’

এখানেই থামেননি কঙ্গনা। সমাজমাধ্যমে তিনি লেখেন, ‘‘আমার মা প্রতি দিন ৭-৮ ঘণ্টা মাঠে কাজ করেন। উনি বাইরে খেতে যেতে পছন্দ করেন না, বিদেশে যান না, এমনকি, মুম্বইয়ে ছবির সেটেও যেতে চান না। এগুলোর জন্য জোর করলে আবার আমাকেই উল্টে বকেন।’’ মায়ের শিক্ষাতেই শিক্ষিত তিনি। ‘‘মুভি মাফিয়া আমাকে অহঙ্কারী মনে করে। আমার মা আমাকে নুন আর রুটি খেয়ে বেঁচে থাকতে শিখিয়েছেন, কিন্তু কারও কাছে হাত পাততে শেখাননি। এটা আমার অহঙ্কার না মূল্যবোধ?’’ প্রশ্ন ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ খ্যাত তারকার। মায়ের শেখানো মূল্যবোধ নিয়েই যে বড় হয়েছেন তিনি, তা স্পষ্ট অভিনেত্রীর বয়ানে।

সম্প্রতি নিজের ছবিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছেন কঙ্গনা। ‘ইমার্জেন্সি’ ছবির খরচ তোলার জন্য নিজের সম্পত্তি বন্ধক রাখতে হয়েছে তাঁকে, সমাজমাধ্যমে জানান তিনি। সে বিষয়ে কঙ্গনা লেখেন, ‘‘আমি আমার রোজগারের শেষ কড়িটুকুও নিজের ছবি বানানোর কাজে লাগিয়ে দিয়েছি। এখন আমার কাছে আর কিছু নেই। কিন্তু যখন মাকে এ ভাবে কাজ করতে দেখি, তখন মনে হয় আমার তো সব আছে। মুভি মাফিয়া আমার কী ক্ষতি করবে, আমি তো এখানে রাক্ষসদের তাড়াতে এসেছি, আমার আর কিছুই চাই না!’’ ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন কঙ্গনা। মায়ের প্রশংসা করলেও ঘুরপথে ফের ‘বলিউড মাফিয়া’কেই নিশানা করলেন কঙ্গনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE