Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করলেন কঙ্গনা!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ সেপ্টেম্বর ২০২০ ১৪:৩৪
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বলিউড কখনও নিরাশ করেনি তাঁকে। অন্তত তাঁর ফিল্মের কেরিয়ার সেরকমই বলে। তিনি কঙ্গনা রানাউত। যদিও তাঁর মনে চাকচিক্যে মোড়া এই বি-টাউনের জন্য জমেছে অভিমানের পাহাড়। কখনও তা ঝরে পড়ে নালিশের সুরে, কখনও আবার তা উঁকি দেয় তাঁর টুইটারের দেওয়ালে। সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু যেন সেই আগুনেই আরও ঘি ঢেলে দিয়েছে। অভিনেতার মৃত্যু নিয়ে প্রথম থেকেই সরব কঙ্গনা। বলিউড থেকে রাজনীতি— তাঁর ক্ষোভের নিশানায় আছে অনেক বড় বড় নাম। অভিনেত্রীর কথায়, তারপর থেকেই নানা হুমকি পাচ্ছেন তিনি। মুম্বই শহরে মোটেই সুরক্ষিত বোধ করছেন না। তিনি লেখেন, গুন্ডা-মাফিয়াদের থেকেও এই মুহূর্তে তিনি মুম্বই পুলিশকে ভয় পাচ্ছেন বেশি। তাই সুরক্ষা চাইতে হলে তিনি সোজা হিমাচল প্রদেশ সরকার বা কেন্দ্রের থেকেই চাইবেন। কিন্তু কোনও ভাবেই মুম্বই পুলিশের দ্বারস্থ হবেন না।

এই টুইট আবার নতুন করে জন্ম দেয় বিতর্কের। পুলিশকে ছোট করার জন্য অনেকেই ক্ষোভ উগড়ে দেন ‘মণিকর্ণিকা’-র উপর। এই সুযোগ হাতছাড়া করেননি স্বরা ভাস্কর। কঙ্গনাকে খোঁচা দিয়েই তিনি একটি টুইট করেন। মুম্বই পুলিশকে ট্যাগ করে ধন্যবাদ জানিয়ে অভিনেত্রী লেখেন, তিনি অন্য শহর থেকে এসে এখানে অনেক বছর ধরে একা থেকে কাজ করছেন। কাজ করার জন্য তাঁর কাছেমুম্বই সব থেকে নিরাপদ জায়গা।

কঙ্গনার টুইট

Advertisement

স্বরার টুইট

কঙ্গনার সঙ্গে তাঁর টুইটের যুদ্ধ নতুন নয়। এর আগে কঙ্গনা তাঁকে ‘বি-গ্রেড’ অভিনেত্রী বলেও কটাক্ষ করছিলেন। তাই স্বরা তাঁকে এক আঙুল জমি ছাড়তেও রাজি নন।


দিয়া মির্জার টুইট

শব্দের লড়াইয়ে এ বার স্বরার সঙ্গী হয়েছেন দিয়া মির্জা। টুইট করে তিনি জানান, এতগুলি বছর ধরে মুম্বই কী ভাবে তাঁকে ভালবাসা দিয়েছে। অভিনেত্রী লেখেন, “মুম্বই আমার প্রাণ, প্রায় ২০ বছর ধরে এই শহরে থাকছি, কাজ করছি। এই শহর দু’হাত বাড়িয়ে আমাকে আপন করে নিয়েছে। আগলে রেখেছে। মুম্বই ঐক্যের শহর, সুন্দর শহর।”


মুম্বই পুলিশকে নিয়ে তাঁর এই টুইটের পর, তিনি আবারও টুইটে লেখেন, শিবসেনা নেতা সঞ্জয় রাউত তাঁকে প্রকাশ্যে হুমকি দিয়েছেন মুম্বই শহরে না ফেরার। অভিনেত্রী প্রশ্ন করেছেন, কেন তাঁর এই শহরকে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মতো ভয়ঙ্কর মনে হচ্ছে?

আরব সাগরের তীরে নোনা বাতাস গায়ে মেখে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা এই শহর সেই কবে থেকেই বলিউডের ঠিকানা। কঙ্গনাও হিমাচল প্রদেশের ছোট্ট একটা শহর থেকে বুকে এক সমুদ্র স্বপ্ন নিয়ে পাড়ি দিয়েছিলেন মায়ানগরীতে নায়িকা হতে। এই শহর তাঁকে ফেরায়নি। উজাড় করে দিয়েছে নাম, যশ, খ্যাতি। তবুও এই শহরকেই আর বিশ্বাস করতে পারছেন না ‘কুইন’। বিতর্কিত এই মন্তব্যের পর অনেকেই অসন্তুষ্ট তাঁর উপর। বলিউডে কি তবে বন্ধুর সংখ্যা কমছে কঙ্গনার?

আরও পড়ুন

Advertisement