Advertisement
২৫ জুলাই ২০২৪
Kangana Ranaut

টুকে পাশ করছেন ফেসবুক কর্তা! টুইটারে এ কী বললেন কঙ্গনা?

বিতর্ক তাঁর মধ্যনাম। ইতিমধ্যেই সে কথা বার বার প্রমাণ করেছেন কঙ্গনা রানাউত। সমাজমাধ্যমে আরও এক বার সেই দৃষ্টান্ত স্থাপন করলেন অভিনেত্রী।

Photograph of Mark Zuckerberg and Kangana Ranaut.

কঙ্গনার তোপের মুখে ফেসবুক কর্তা মার্ক জাকারবার্গ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২৫
Share: Save:

বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেত্রী তিনি। তাঁর নিশানা থেকে পার পান না ইন্ডাস্ট্রির তাবড় তারকারাও। তিনি, কঙ্গনা রানাউত। এ বার তাঁর তোপের মুখে স্বয়ং ফেসবুক কর্তা মার্ক জাকারবার্গ। টুইটার কর্তা ইলন মাস্ককে টুকছেন তিনি, অভিযোগ কঙ্গনার। সোমবার এক টুইটে এ কথা দাবি করেন বলিউডের ‘কুইন’।

গত বছর অক্টোবর মাসে মাইক্রো ব্লগিং সাইট টুইটার কিনে নেন ধনপতি ইলন মাস্ক। টুইটার কিনে নেওয়ার পর তাতে একাধিক পরিবর্তন আনেন তিনি। সঙ্গে জানানো হয়, টুইটারে নির্ধারিত মূল্যের বিনিময়ে গ্রাহকরা ‘ব্লু টিক’ কিনতে পারবেন। সমাজমাধ্যমে ‘ব্লু টিক’-এর মাধ্যমেই অসংখ্য অ্যাকাউন্টের মধ্যে থেকে সুর্নির্দিষ্ট গ্রাহককে খুঁজে পাওয়া যায়। টাকার বিনিময়ে সেই ফিচার ‘বিক্রি’র সিদ্ধান্ত নেন স্পেস এক্স কর্তা মাস্ক। মাস্কের এই সিদ্ধান্ত নিয়ে তৈরি হয় বিতর্ক। এ বার প্রায় একই পদ্ধতিতে ‘ব্লু ব্যাজ’ ফিচার নিয়ে এল ফেসবুক। রবিবার ফেসবুকে ‘মেটা ভেরিফায়েড’ নিয়ে কথা বলার সময় গ্রাহকদের এই বিশেষ ব্যাজ অর্জন করার পদ্ধতি জানান ফেসবুক কর্তা। সরকারি পরিচয়পত্র দেখিয়ে মিলবে এই ব্যাজ, জানান জাকারবার্গ। টুইটারের ‘ব্লু টিক’ ও ফেসবুকের ‘ব্লু ব্যাজ’-এর মধ্যে যে অনেকটা মিল রয়েছে, তা বুঝতে দেরি হয়নি নেটাগরিকদের। তা নিয়েই টুইট করেন এক টুইটার গ্রাহক। সেই টুইটের উত্তর দেন কঙ্গনা। অভিনেত্রী লেখেন, ‘‘যখন ইলন মাস্ক এই পদ্ধতির কথা বলেছিলেন, তখন গোটা দুনিয়ার সঙ্গে তাঁকে লড়াই করতে হয়েছিল, সংবাদমাধ্যম তাঁর সমালোচনা করেছিল। অনেকে টুইটার ছাড়ার হুমকিও দিয়েছিলেন। এখন ওঁর আইডিয়াই সবাই নিচ্ছেন। জিনিয়াস হওয়ার সমস্যা এটা!’’ ফেসবুক কর্তার নাম উল্লেখ না করলেও তাঁর উদ্দেশ্যে কটাক্ষ করেই যে এই মন্তব্য অভিনেত্রী, তা পরিষ্কার।

২০ মাস পরে নিষেধাজ্ঞা কাটিয়ে টুইটারে ফিরেছেন কঙ্গনা। গত মাসেই স্বমহিমায় সমাজমাধ্যমে ফিরে এসেছেন অভিনেত্রী। তার পর থেকেই ফের শুরু একের পর এক বিতর্ক। এ বার টুইটারে ফেসবুক কর্তার সমালোচনা করলেন কঙ্গনা। এর পর তাঁর নিশানায় কে? উত্তর পেতে কৌতূহলী নেটাগরিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE