Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Swara Bhaskar

‘তোমাকে কত ভালবাসি’, কঙ্গনার নিম্নরুচির আক্রমণের জবাব দিলেন স্বরা

সামাজিক মাধ্যমে প্রকাশ্যে স্বরার মান নিয়ে প্রশ্ন তোলেন কঙ্গনা রানাউত।

 স্বরা ভাস্কর, কঙ্গনা রানাউত।

স্বরা ভাস্কর, কঙ্গনা রানাউত।

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২১ ২০:৩৫
Share: Save:

দুই নারী হাতে তরবারি! বলিউডে আক্ষরিক অর্থেই এই দু’জন হতে পারেন স্বরা ভাস্কর আর কঙ্গনা রানাউত। দু’জনেই ঘোষিত শত্রু। রাজনৈতিক ভাবে তো বটেই। সামাজিক অবস্থানের দিক দিয়েও। তার উপর দু’জনেই ঠোঁটকাটা। সমাজ মাধ্যমে একে অন্যের বেচাল দেখলে মুখর হন। রবিবার দুপুরে একটু মজা নিতে সেই শত্রুকেই উসকে দিয়েছিলেন কঙ্গনা রানাউত। আন্দাজ করতে পারেননি, তাঁকে তার অস্ত্রেই বধ করবেন স্বরা। অবলীলায় খলনায়িকা হিসাবে প্রতিপন্ন করবেন কঙ্গনাকে।

সমাজ মাধ্যমে রবিবার দুপুর থেকেই নেটাগরিকদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয় ‘কুইন’ খ্যাত অভিনেত্রীকে। একসময়ে একসঙ্গে কাজ করছেন স্বরা আর কঙ্গনা। ‘তনু ওয়েডস মনু’ ছবিতে সহকর্মী ছিলেন দু’জনে। কিন্তু, রবিবার স্বরাকে আক্রমণ করে কঙ্গনার একটি পোস্টকে ‘নিম্নরুচির পরিচয়’ বলে তীব্র সমালোচনা করেছেন নেটাগরিকরা।

সামাজিক মাধ্যমে প্রকাশ্যে স্বরার মান নিয়ে প্রশ্ন তোলেন কঙ্গনা রানাউত। একটি ফ্যানপোস্ট শেয়ার করে কঙ্গনা স্বরার কাছে জানতে চান ‘এরা যা বলছে, তা সত্যি নাকি স্বরা!’
পোস্টটিতে স্বরা আর কঙ্গনা দু’জনেরই ছবি রয়েছে। কঙ্গনার দিকে লেখা ‘ক্লাস’ অর্থাৎ মান। স্বরার ছবির উপরে ‘ক্রাস’ অর্থাৎ মোটা দাগের বিষয়।

সোয়েটারের সঙ্গে শাড়ি পরে দিনকয়েক আগেই সমাজমাধ্যমে একটি ছবি দিয়েছিলেন স্বরা। বিবরণে লিখেছিলেন, ‘শীতকাল। তাই সেটাই পরব যা আরামদায়ক’। স্বরার সেই ছবিকেই কঙ্গনার একটি ছবির সঙ্গে তুলনা করে স্বরার ফ্যাশনবোধ নিয়ে ব্যঙ্গ করা হয় ওই পোস্টে। যা শেয়ার করেন কঙ্গনা রানাউত নিজে। স্বরাকে ট্যাগ করে জানতে চান, ‘এরা কি ঠিক বলছে স্বরা?’ স্বরা

অবশ্য তার কোনও জবাব দেননি। তাই তাঁকে উসকে দিতে আবারও একটি টুইট করেন কঙ্গনা। লেখেন, ‘ঘটনাহীন একটা একঘেয়ে দিনে স্বরাকে তো একটু রাগানোই যায়, তাই না’!
এরপর জবাব আসে। স্বরা অত্যন্ত ভদ্র ভাবে লেখেন, ‘তোমার একঘেয়েমি কাটাতে পারলেই আমি খুশি কঙ্গনা। তুমি তো জানো, আমি তোমাকে কতটা ভালবাসি!’ ব্যাস এইটুকুই। আর তাতেই আর কিছু না বলতে পেরে চুপ করে যান কঙ্গনা।

স্বরার বুদ্ধিদীপ্ত জবাবের জন্য তাঁকে প্রশংসায় ভরিয়ে দেন নেটাগরিকরা। অনেকেই বলেন, অভদ্রতার জবাব দিতে যে নিজের মান নামাতে হয় না, সেটাই বুঝিয়ে দিয়েছেন স্বরা। ‘মান’ বলতে আসলে কাকে বোঝায় সেটাও স্পষ্ট করে দিয়েছেন। এ দিকে, চূড়ান্ত সমালোচনার শিকার হন কঙ্গনা। একজন অভিনেত্রী হয়ে, সহকর্মীকে এভাবে প্রকাশ্যে আক্রমণ করার সমালোচনা করে নেটাগরিকরা লেখেন, মান নিয়ে প্রশ্ন তুলে আদতে নিজেই নিম্নমানের পরিচয় দিয়েছেন কঙ্গনা। মজা করতে গিয়ে উচিত সাজা পেয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE