Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

‘কুছ কুছ হোতা হ্যায়’-এর ২৫-এ পা, আজকের তারিখে কর্ণের পছন্দের রাহুল-অঞ্জলি-টিনা কারা?

১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল কর্ণ জোহর পরিচালিত প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’। ছবিতে তিন মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান, কাজল ও রানি মুখোপাধ্যায়।

Karan Johar, Rani Mukerji and Shah Rukh Khan.

কর্ণ জোহর, রানি মুখোপাধ্যায় ও শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৭:১০
Share: Save:

কর্ণ জোহর তাঁর পেশাগত জীবন শুরু করেছিলেন সহকারী পরিচালক হিসাবে। ১৯৯৫ সালে আদিত্য চোপড়ার প্রথম ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে সহকারী পরিচালক ছিলেন কর্ণ। তার বছর তিনেক পরে নিজের প্রথম ছবি পরিচালনা করেন তিনি। ছবির নাম ‘কুছ কুছ হোতা হ্যায়’। ওই ছবির মাধ্যমেই পরিচালক হিসাবে আত্মপ্রকাশ কর্ণের। শাহরুখ খান, কাজল ও রানি মুখোপাধ্যায় অভিনীত এই ছবিতে বিশেষ ভূমিকায় দেখা গিয়েছিল সলমন খানকেও। চলতি বছরে ২৫-এ পা দিল কর্ণের এই ছবি। ২৫ বছর পূর্তি উপলক্ষে বেশ কিছু প্রেক্ষাগৃহে প্রদর্শিতও হয় ‘কুছ কুছ হোতা হ্যায়’। এমনই এক প্রেক্ষাগৃহে উপস্থিত হয়েছিলেন কর্ণ, শাহরুখ ও রানি। ২৫ বছর আগের রাহুল ও টিনা তাঁরা। ২৫ বছর পরে নতুন করে ‘কুছ কুছ হোতা হ্যায়’ তৈরি হলে মুখ্যচরিত্রে কাদের দেখতে চান পরিচালক?

পরিচালক হিসাবে নিজের প্রথম ছবি। সেটাই সুপারহিট। ২৫ বছর পরেও ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর ‘বৈগ্রহিক’ তকমায় ধুলো পড়েনি। নিজের ছবিকেই রিমেক করার পথে হাঁটবেন কি কর্ণ? এমন প্রশ্নের মুখোমুখি হয়ে কর্ণ উত্তর দেন, ‘‘আমার মনে হয়, ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে রাহুল, টিনা আর অঞ্জলির চরিত্রে শাহরুখ, রানি ও কাজল ছাড়া অন্য কাউকে কেউ ভাবতেও পারেন না। তবে যদি আমাকে এখনকার প্রজন্মের নিরিখে ভাবতে হয়, তা হলে অঞ্জলির চরিত্রে আলিয়া ভট্টকে ভাল মানাবে। টিনার জন্য আমি বাছব জাহ্নবী কপূর বা অনন্যা পাণ্ডেকে। রাহুলকে কাস্ট করা খুব কঠিন, তবে যদি করতেই হয়, তা হলে রণবীর সিংহ।’’

কর্ণের এই ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়তেই নেটাগরিকদের একাংশের সমালোচনার মুখে পড়েছেন ছবিনির্মাতা। অনেকের মন্তব্য, ‘‘তারকাসন্তান ছাড়া অন্য কোনও অভিনেতাদের দেখতেই পান না কর্ণ!’’ অনেকের আবার প্রশ্ন, ‘‘আলিয়াকে ছাড়া কি কোনও ছবিই বানাবেন না নাকি?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE