Advertisement
২৪ মে ২০২৪
Bollywood Gossip

প্রথম সাক্ষাতেই জামা খুলতে বলেছিলেন! তিন দশক ধরে কর্ণের অপূর্ণ প্রেমের পাত্র কি শাহরুখই?

তাঁদের বন্ধুত্বের সম্পর্ক ও সমীকরণ বলিপাড়ায় সুবিদিত। মাঝেমধ্যে মান-অভিমান হলেও কখনও বন্ধুত্ব থেকে সরেননি কর্ণ জোহর ও শাহরুখ খান।

Karan Johar recalls asking Shah Rukh Khan to unbutton his shirt during first meeting

কর্ণ-শাহরুখ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৫
Share: Save:

প্রায় তিন দশকের বন্ধুত্ব তাঁদের। একে অপরের কোনও অনুরোধই নাকি ফেলেন না শাহরুখ খান ও কর্ণ জোহর। এমনকি, একে অপরকে স্রেফ বন্ধু নয়, পরিজন বলে মনে করেন শাহরুখ ও কর্ণ। শাহরুখ যে তাঁর বিশেষ বন্ধু, তা একাধিক সাক্ষাৎকারে স্বীকার করেছেন কর্ণ। তবে এক দিনে গড়ে ওঠেনি তাঁদের এই সম্পর্ক। গত ৩০ বছর ধরে নানা চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে পোক্ত হয়েছে তাঁদের বন্ধুত্ব। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেদের বন্ধুত্বের গোড়ার দিকের স্মৃতিচারণ করলেন কর্ণ। পরিচালক জানান, প্রথম সাক্ষাতেই নাকি শাহরুখকে জামা খোলার নিদান দিয়েছিলেন তিনি।

শাহরুখের সঙ্গে কর্ণের প্রথম আলাপ ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির সেটে। আদিত্য চোপড়া পরিচালিত ওই ছবিতে সহকারী পরিচালকের ভূমিকায় ছিলেন কর্ণ। ছবির কাজ শুরু হওয়ার আগে শাহরুখের সঙ্গে প্রথম পরিচয় হয় তাঁর। কর্ণ বলেন, ‘‘আমার মনে আছে প্রথম সাক্ষাতেই আমি শাহরুখের স্টাইল নিয়ে খুব সমালোচনা করেছিলাম। শাহরুখ যে জিন্‌স পরেছিলেন, আমার সেটা পছন্দ হয়নি। আমি ওকে জিন্‌সের ব্র্যান্ডও বলে দিয়েছিলাম! শুধু তাই-ই নয়, শাহরুখকে তো আমি বলেছিলাম ওর জামার প্রথম দু-তিনটে বোতাম খুলে রাখতে! শাহরুখ আমার সাহস দেখে অবাক হয়ে গিয়েছিল।’’ তবে কি গত তিন দশক ধরে শাহরুখকে মনে ধরে রেখেছেন কর্ণ?

নিজের প্রেম ও যৌন অভিরুচি নিয়ে গত কয়েক বছরে অনেক বেশি অকপট হয়েছেন কর্ণ। শাহরুখের সঙ্গে তাঁর বন্ধুত্ব নিয়েও উঠেছে একাধিক প্রশ্ন। সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে কর্ণ জানান, ৩০ বছর বয়সের পর থেকে নিজেকে অনেক বেশি চিনেছেন তিনি। সেই সময় তাঁর পাশে সব সময় থেকেছেন শাহরুখ। সেই কারণে নিজের জীবনের অপূর্ণ প্রেম নিয়ে ছবি করার সময়েও শাহরুখকেই বিশেষ চরিত্রে চেয়েছিলেন কর্ণ। প্রসঙ্গত, ২০১৬ সালে মুক্তি পাওয়া ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির মাধ্যমে নিজের অপূর্ণ প্রেমের গল্পকে পর্দায় তুলে ধরেছিলেন কর্ণ। সেই ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। ওই ছবিতেই নিঃশর্ত প্রেম নিয়ে জনপ্রিয় একটি সংলাপ বলেছিলেন বলিউডের বাদশা। কর্ণ জানান, তাঁর লেখা ওই সংলাপ বলার জন্য শাহরুখের থেকে বেশি উপযুক্ত আর কাউকেই মনে করেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Gossip Shah Rukh Khan Karan Johar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE