Advertisement
১৮ জুন ২০২৪
Bollywood Gossip

ঐশ্বর্যাকে পেতে ১৫ বছর অপেক্ষা করতে হয়েছে কর্ণকে! মাঝে ‘হ্যাঁ’ বলে দেন কাজল

২০০১ সালের জনপ্রিয় ছবি ‘কভি খুশি কভি গম’-এ অঞ্জলি শর্মা হতে পারতেন ঐশ্বর্যা। কাজল ‘হ্যাঁ’ বলায় ঐশ্বর্যাকে পেতে ১৫ বছর লেগে যায় পরিচালক কর্ণ জোহরের।

Kajol, Karan Johar and Aishwarya Rai Bachchan

( বাঁ দিক থেকে ) কাজল, কর্ণ জোহরে এবং ঐশ্বর্যা রাই বচ্চন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৬:৫৬
Share: Save:

২০১৬ সালে প্রথম বার কর্ণ জোহরের পরিচালনায় কাজ করেছিলেন অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চন। ছবির নাম ‘অ্যায় দিল অ্যায় মুশকিল’। তবে সুযোগটা আসতে পারত আরও ১৫ বছর আগে। কর্ণের আক্ষেপ, ২০০১ সালের জনপ্রিয় ছবি ‘কভি খুশি কভি গম’-এ অঞ্জলি শর্মা হতে পারতেন ঐশ্বর্যাই। তাঁর পরিবর্তে ছবিতে কাজলকে দেখা গিয়েছিল ওই চরিত্রে।

এক সাক্ষাৎকারে কর্ণ বলেছিলেন, “যখন আমি ‘কভি খুশি কভি গম’-এর জন্য অভিনেতা-অভিনেত্রীদের নির্বাচন করছি, তখন ভেবেছিলাম কাজল হয়তো করতে পারবে না। ও তখন বিয়ে করেছে, সন্তানের পরিকল্পনা রয়েছে। ভাবলাম, ঐশ্বর্যাকে বলব না হয়। ওই দিন দুপুর তিনটের সময় গিয়েছিলাম কাজলের স্টুডিয়োতে। জানা ছিল, ও ‘না’ বলবে। একটু কান্নাকাটি হবে, তার পর আমি চলে আসব। কিন্তু হল উল্টোটা। আমার খারাপই লাগছিল ভেবে, কারণ কাজল আমার সঙ্গে আগেও কাজ করেছে।”

কাজল ছবিটা করতে চাইল। ঐশ্বর্যার সঙ্গে আর দেখা করা হল না।”

ঐশ্বর্যাও এই ঘটনা বলেছিলেন এক সাক্ষাৎকারে, তবে তার বয়ান ছিল খানিক আলাদা। অভিনেত্রীর কথায়, “কভি খুশি কভি গম নিয়ে কর্ণের প্রস্তাব এসেছিল আমার কাছে। কিন্তু পরে ওর চিত্রনাট্য কিছুটা বদলায়। ফলে চরিত্রটাও বদলে যায়। তবে আমি এটা নিশ্চিত জানি। যা ও বর্ণনা করেছিল, আর যা পর্দায় দেখেছিলাম, দুটোর মধ্যে ফারাক ছিল। কাজলও দারুণ করেছিল, আমার করা হয়নি চরিত্রটা।”

তারকার মেলা বসে গিয়েছিল এই ছবিতে। অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন থেকে শুরু করে শাহরুখ খান, কাজল, হৃতিক রোশন, করিনা কপূরের মতো অভিনেতা-অভিনেত্রীরা আলো করেছিলেন সেই ছবির সেট। বাণিজ্যিক সাফল্যও অধরা থাকেনি। শুধু ঐশ্বর্যার সঙ্গে কর্ণের কাজ করতে না পারার স্মৃতি জড়িয়ে রয়েছে এই ছবির চর্চায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE