Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kartik Aryan

শাহরুখের প্রযোজনা থেকে বাদ পড়লেন কার্তিক?

একটি সূত্রের মতে, মতবিরোধের কারণে কার্তিক স্বেচ্ছায় শাহরুখের ছবি ছেড়েছেন।

কার্তিক।

কার্তিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ০৭:৩৮
Share: Save:

কার্তিক আরিয়ানের কেরিয়ারে আরও বড় ধাক্কা। কর্ণ জোহরের পরে শাহরুখ খানের প্রযোজনা সংস্থার ছবি ‘ফ্রেডি’ থেকে তাঁর নাম কাটা পড়ল বলে ইন্ডাস্ট্রিতে খবর। যদিও শাহরুখের প্রযোজনা সংস্থা বা কার্তিকের তরফে এখনও অবধি বিবৃতি দেওয়া হয়নি। শোনা যাচ্ছে, অজয় বহেল পরিচালিত এই ছবির চিত্রনাট্য বদলের দাবি করেছিলেন কার্তিক। একটি সূত্রের মতে, পরিচালক বদলেরও প্রস্তাব ছিল তাঁর। এই ছবিতে তারিখ নিয়ে সমস্যা হচ্ছিল কার্তিকের। ছবিতে তাঁর বিপরীতে কাজ করার কথা ছিল ক্যাটরিনা কাইফের। কার্তিক নাকি সাইনিং অ্যামাউন্ট ফেরত দিয়েছেন প্রযোজনা সংস্থাকে।

গত এপ্রিল মাসে কর্ণ জোহর প্রযোজিত ‘দোস্তানা টু’ থেকে বাদ দেওয়া হয় অভিনেতাকে। ছবিতে তাঁর সঙ্গে ছিলেন জাহ্নবী কপূর এবং নবাগত শিল্পী লক্ষ্য। ধর্মা প্রোডাকশনসের তরফে বিবৃতি দিয়ে পরে জানানো হয়, ‘পেশাগত জটিলতার কারণে এই বিষয়ে সম্মানজনক নীরবতা বজায় রাখা হচ্ছে। ছবির কাস্ট পরিবর্তন করা হবে।’ সোশ্যাল মিডিয়ায় দিনকয়েক পরে ফিরে এলেও, এই সংক্রান্ত কোনও পোস্ট কার্তিক করেননি।

তবে বলিউডের প্রভাবশালী দুই প্রযোজনা সংস্থা থেকে পরপর বাদ পড়ায় কার্তিকের কেরিয়ারে যে এখন বড় প্রশ্নচিহ্ন ঝুলছে, তা বলার অপেক্ষা রাখে না। কর্ণের সঙ্গে শাহরুখের ঘনিষ্ঠতা কারও অজানা নয়। পরপর দু’টি ঘটনায় অনেকেই বলিউডের ‘লবিবাজি’ ও ‘স্বজনপোষণ’-এর আঁচ পাচ্ছেন। কর্ণের ছবি থেকে বাদ পড়ার পরে নেটিজ়েনের একাংশ এই অভিযোগ তুলেছিলেন। ইন্ডাস্ট্রির বাইরে থেকে আসা কার্তিক গত কয়েক বছরে বড় পরিচালকের ছবিতে কাজ করেছেন। অভিনেতার সাফল্যই কি তাঁর বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়িয়েছে? সুশান্ত সিংহ রাজপুতের অকালপ্রয়াণের পরে যে প্রশ্ন বলিউডকে কার্যত দু’টি শিবিরে ভাগ করে দিয়েছিল, কার্তিকের ঘটনাও সেই জল্পনাকে উস্কে দিচ্ছে। একটি সূত্রের মতে, মতবিরোধের কারণে কার্তিক স্বেচ্ছায় শাহরুখের ছবি ছেড়েছেন।

ছবিতে কাস্টের বদল বলিউডে চলতে থাকে। কিন্তু ছবি সই করার পরে বা কয়েকদিন শুট করার পরে শিল্পী বদলের ঘটনায় ইন্ডাস্ট্রির অন্দরের সমীকরণ নিয়ে প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kartik Aryan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE