Advertisement
১০ মে ২০২৪

নাক-কান মুলছেন, একটি কাজ আর ভুলেও করবেন না, জানালেন কার্তিক আরিয়ান

২০২৩ সালের শুরুতেই ব্যর্থতা, চরম শিক্ষা পেয়েছেন কার্তিক। নিলেন কঠোর সিদ্ধান্ত।

Kartik Aaryan

কার্তিক আরিয়ান ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ২১:৪৩
Share: Save:

গত বছরই মুক্তি পেয়েছিল অনীস বজ়্মী পরিচালিত ছবি ‘ভুল ভুলাইয়া ২’। ছবিতে কাজ করে নজর কেড়েছিলেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। গত বছর সর্বভারতীয় সিনেমার বাজার ধরে রেখেছিল দক্ষিণী ছবিগুলি। তাদের সঙ্গে পাল্লা দেয় একমাত্র একমাত্র কার্তিকের ‘ভুল ভুলাইয়া ২'। এর পরই মুক্তি পায় কার্তিকের ‘শেহজ়াদা’ ছবিটি। তা নিয়ে বেশ উৎসাহ জন্মেছিল দর্শক ও অনুরাগীদের মধ্যে। তবে, সেই আশা পূরণ করতে ব্যর্থ হয়েছে কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন অভিনীত এই ছবি। মুক্তির পরেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল রোহিত ধওয়ান পরিচালিত এই ছবি। লাভ তো দূরের কথা, প্রায় ৬৫ কোটি টাকার বাজেটে তৈরি এই ছবি বক্স অফিস থেকে বিনিয়োগটুকুও তুলতে পারেনি। ৩০ দিনে মাত্র ৩০ কোটির ব্যবসা করেছিল ‘শেহজ়াদা’। এই ছবির ব্যর্থতা থেকে শিক্ষা নিলেন কার্তিক। প্রায় নাক-কান মুলছেন, ভুলেও যে কাজটি করবেন না কখনওই, সে কথা জানালেন অভিনেতা।

২০২২ সালে বক্স অফিসে ছবির পারফরম্যান্সের ভিত্তিতে তিনি পেয়েছিলেন তারকার তকমা। কিন্তু ২০২৩-এর গোড়াতেই ব্যর্থতা। অল্লু অর্জুন অভিনীত ‘আলা বৈকুণ্ঠাপুরামালু’ ছবির হিন্দি সংস্করণ এই ‘শেহজ়াদা’। দক্ষিণে এই ছবি যতটা জনপ্রিয়তা পায়, বলিউডে হিন্দি দর্শকের কাছে ফল হয় উল্টো। রীতিমতো ভরাডুবি হয় এই ছবির। তার পর থেকেই কার্তিক সিদ্ধান্ত নিয়েছেন, আর যাই হোক, কোনও দিন রিমেক ছবিতে কাজ করবেন না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, ‘‘এই ছবি আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে। এর থেকে আমি বুঝেছি, যে ছবি মানুষ আগে দেখে ফেলেছেন, সেই একই গল্প দেখতে পয়সা খরচ করে সিনেমা হলে যাবেন না। তাই আমার এটাই উপলব্ধি যে, আমি আর কখনও রিমেক ছবিতে কাজ করব না। এমন কিছু করব না, যা আগে অন্য কেউ করে ফেলেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE