Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Hollywood News

নিলামে উঠছে কেট উইনস্লেটের ‘টাইটানিক’ খ্যাত গোলাপি ওভারকোট, দর জানলে চোখ কপালে উঠবে!

কেট উইনস্লেট তথা রোজ়-এর সেই গোলাপি ওভারকোটটা মনে আছে? যে ওভারকোট পরে এক হাঁটু জল পেরিয়ে জ্যাককে খুঁজতে গিয়েছিল সে? এ বার নিলামে উঠছে সেই গোলাপি ওভারকোট।

Kate Winslet in Titanic.

‘টাইটানিক’-এ কেট উইনস্লেট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ জার্সি শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৭:২৯
Share: Save:

হলিউডের সর্বকালের অন্যতম জনপ্রিয় ছবি ‘টাইটানিক’। ১৯১২ সালের ১৪ এপ্রিল প্রমোদতরী ‘টাইটানিক’ ডুবে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে তৈরি এই ছবির চিত্রনাট্য। ১৯৯৭ সালের ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় জেমস ক্যামেরন পরিচালিত ছবি ‘টাইটানিক’। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন লিওনার্দো ডিক্যাপ্রিও ও কেট উইনস্লেট। মুক্তির পরে জনপ্রিয়তার জেরে এক প্রকার ‘কাল্ট’ তকমা পেয়েছিল এই ছবি। পরের বছর, ১৯৯৮ সালে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে মোট ১৪টি বিভাগে মনোনয়ন পেয়েছিল এই ছবি। ঝুলিতে এসেছিল মোট ১১টি অস্কার। মুক্তির পর ২৫ বছরেরও বেশি সময় পেরিয়ে গেলেও ‘টাইটানিক’-এর আবেদন এখনও অমলিন। ২৫ বছর পূর্তিতে সম্প্রতি প্রেক্ষাগৃহেও আরও এক বার মুক্তি পেয়েছিল জেমস ক্যামেরনের এই ছবি। ছবি নিয়ে অনুরাগীদের উৎসাহ ও উদ্দীপনা যে এখনও এতটুকু কমেনি, তার প্রমাণ মিলল সম্প্রতি।

নিলামে ওঠা সেই গোলাপি ওভারকোট।

নিলামে ওঠা সেই গোলাপি ওভারকোট। ছবি: সংগৃহীত।

কেট উইনস্লেট তথা রোজ়-এর সেই গোলাপি ওভারকোটটা মনে আছে? যে ওভারকোট পরে এক হাঁটু জল পেরিয়ে লিওনার্দো ডিক্যাপ্রিও তথা জ্যাককে খুঁজতে গিয়েছিল সে? এ বার নিলামে উঠছে সেই গোলাপি ওভারকোট। গোলাপির উপরে কালো রং দিয়ে কাজ করা সেই ওভারকোট নিলামে তুলতে চলছে নিউ জার্সির ‘গোল্ডিন’ নামক এক সংস্থা। আগামী ১৩ সেপ্টেম্বর নিলামে উঠছে ওই ওভারকোট। সংস্থার আধিকারিক কেন গোল্ডিনের দাবি, নিলামে ওভারকোটটির দর এক লক্ষ ডলারের গণ্ডি ছাড়িয়ে যাবে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮৩ লক্ষ টাকার সমান। এখনও পর্যন্ত নিলামে ওই ওভারকোটের দর উঠেছে ৩৪ হাজার ডলার, ভারতীয় মুদ্রায় যার মূল্য ২৮ লক্ষ টাকার কিছু বেশি।

‘টাইটানিক’ ছবির পোশাকশিল্পী ছিলেন ডেবোরা লিন স্কট। তাঁরই তত্ত্বাবধানে গোলাপি রঙের ওই ওভারকোটটি তৈরি করেছিলেন জে পিটারম্যান কোম্পানি। গোলাপি রঙের উলে বোনা কালো রঙের নকশা আঁকা ওই ওভারকোট পরেই ছবির শেষের দিকের বেশির ভাগ দৃশ্যের শুটিং করেছিলেন কেট। ছবির পোশাকসজ্জার জন্য ১৯৯৮ সালে অস্কার জিতেছিলেন ডেবোরা লিন স্কট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE