Advertisement
০১ মে ২০২৪
Ramayana update

খলচরিত্রে অনীহা? কেন নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ থেকে সরে দাঁড়ালেন যশ?

ছবির ভবিষ্যৎ নিয়ে এত দিন জল্পনা ছিল। অবশেষে দিন কয়েক আগে খবর মেলে, ‘রামায়ণ’ তৈরি করতে চলেছেন বলিউড পরিচালক নীতেশ তিওয়ারি। তবে এ বার এক নতুন সমস্যার সম্মুখীন হলেন পরিচালক।

South Indian star Yash

দক্ষিণী অভিনেতা যশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ১৮:১৬
Share: Save:

দীর্ঘ দিন ধরে চর্চায় রয়েছে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’। ভারতীয় মহাকাব্য রামায়ণ অবলম্বনে তৈরি হতে চলেছে এই ছবি। খবর প্রকাশ্যে এসেছিল অনেক আগেই। তবে ছবি ঘোষণার পর থেকে একাধিক বার নানা কারণে পিছিয়ে গিয়েছে ছবির কাজ। প্রাথমিক ভাবে ছবির জন্য রণবীর কপূরকে রামচন্দ্র ও তাঁর বিপরীতে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে সীতার চরিত্রে পছন্দ করেন পরিচালক নীতেশ তিওয়ারি। তবে তার পর খবর মেলে, সীতার চরিত্রের জন্য রণবীরের বিপরীতে শেষমেশ আলিয়া ভট্টকেই চূড়ান্ত করেছেন নির্মাতারা। অন্য দিকে, রাবণের চরিত্রের জন্য দক্ষিণী তারকা যশকে প্রায় চূড়ান্ত করে ফেলেছিলেন নির্মাতারা। তবে এ বার খবর, সেই চরিত্র থেকে সরে দাঁড়িয়েছেন যশ।

রামায়ণের গল্প অবলম্বনে আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’। ওই ছবি নিয়ে চর্চার মাঝেই শোনা গিয়েছিল, রামায়ণের গল্প নিয়ে ছবি করার ভাবনা নাকি আপাতত দূরেই সরিয়ে রাখছেন ‘ছিঁছোড়ে’ খ্যাত পরিচালক। কানাঘুষো শোনা যায়, অনির্দিষ্টকালের জন্য নাকি পিছিয়ে গিয়েছে ওই ছবি। সেই খবর প্রকাশ্যে আসার দিন কয়েকের মধ্যেই বলিপাড়ায় অন্য জল্পনা। তবে সেই জল্পনা বেশি দিন ধোপে টেকেনি। গত সপ্তাহের মাঝামাঝি সময় নাগাদ নীতেশের সঙ্গে সাক্ষাৎ করেন আলিয়া। খবর মেলে, সাই পল্লবীর বদলে আলিয়াকেই নাকি দেখা যেতে চলেছে সীতার চরিত্রে। অন্য দিকে, রাবণের চরিত্রে যশকে নির্মাতাদের তরফে চূড়ান্ত করা হলেও ছবির চুক্তিতে নাকি এখনও সই করেননি অভিনেতা। এ বার খবর, সই তো অনেক দূর, ছবি করতেই রাজি হচ্ছেন না যশ। কেন? সূত্রের খবর, এখনও কোনও খলচরিত্রে কাজ করতে চাইছেন না তিনি। রণবীরের বিপরীতে রাবণ নিয়ে উৎসাহ প্রকাশ করলেও নিজের অনুরাগীদের প্রত্যাশার কথা ভেবে খলচরিত্র থেকে সরে আসতে চাইছেন যশ।

দীর্ঘ টালবাহানার পর রাম ও সীতার চরিত্রে অভিনেতা চূড়ান্ত হলেও যশ না বলায় রাবণের চরিত্র নিয়ে ফের তৈরি ফের তৈরি হয়েছে অনিশ্চয়তা। চলতি বছরের ডিসেম্বর মাসে বা আগামী বছর জানুয়ারি মাস থেকেই শুরু হওয়ার কথা ছিল ছবির শুটিং। রাবণের চরিত্রের অভিনেতা চূড়ান্ত না হলে ফের পিছিয়ে যেতে পারে ছবির কাজ। সে ক্ষেত্রে আদৌ কি দিনের আলো দেখবে নীতেশের এই ছবি? এখন সব থেকে বড় প্রশ্ন সেটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE