Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Kiara Advani

এক মহিলার অবিবাহিত থাকার সিদ্ধান্ত গভীর ভাবে স্পর্শ করে কিয়ারাকে

ডিম্পলের চরিত্রে অভিনয় করা কিয়ারার কাছে এক আবেগঘন অভিজ্ঞতা।

কিয়ারা আডবানী

কিয়ারা আডবানী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ১৫:৫৪
Share: Save:

‘শেরশাহ’ মুক্তি পেয়েছে এক সপ্তাহ হল। কার্গিল যুদ্ধে শহীদ ক্যাপ্টেন বিক্রম বত্রার জীবন অবলম্বনে তৈরি এই ছবিতে এক ভারতীয় সৈনিকের জীবন সংগ্রামের পাশাপাশি তার ব্যক্তিগত প্রেম জীবনও উঠে এসেছে। সিদ্ধার্থের বিপরীতে বত্রার প্রেমিকা ডিম্পল চিমার চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন কিয়ারা আডবাণী।বত্রার পরিবার জানিয়েছে, ছবিতে কিয়ারাকে অনেকটাই ডিমপলের মতো মনে হয়েছে। সিদ্ধার্থ-কিয়ারার রসায়ন ইতিমধ্যেই বেশ প্রশংসিত। এক সংবাদসংস্থাকে কিয়ারা জানিয়েছেন ছবি মুক্তির পর তিনি মেসেজ করেছিলেন ডিম্পলকে। তাঁর কথা অনুযায়ী, ছবির গানগুলি ডিম্পলের আবেগকে ছুঁয়ে গিয়েছে।

কার্গিল যুদ্ধে শহীদ ক্যাপ্টেন বিক্রম বত্রার জীবন অবলম্বনে তৈরি ‘শেরশাহ’ মুক্তি পেয়েছে এক সপ্তাহ হল।

কার্গিল যুদ্ধে শহীদ ক্যাপ্টেন বিক্রম বত্রার জীবন অবলম্বনে তৈরি ‘শেরশাহ’ মুক্তি পেয়েছে এক সপ্তাহ হল।

কার্গিল যুদ্ধের শহীদ হিসেবে বিক্রম বত্রার নাম অনেকের কাছেই পরিচিত। ডিম্পল থেকে গিয়েছেন প্রচার ও পরিচিতির অনেকটাই আড়ালে। অথচ ডিম্পল -বিক্রমের ভালোবাসার গল্প কোনও ছবির গল্পের চেয়ে কম নয়। ৯০-এর দশকে তাঁদের আলাপ, পরে প্রেম। কিন্তু এই প্রেম পরিণতি পাওয়ার আগেই ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধে প্রাণ হারান বিক্রম। তার পর ডিম্পল আর বিয়ে করেননি। বাকি জীবনটাও ডিম্পলের অবিবাহিত হয়ে কাটিয়ে দেওয়ার সিদ্ধান্ত কিয়ারাকে স্পর্শ করেছে গভীর ভাবে।


ছবির শ্যুটিং শুরুর আগেই ডিম্পলের চরিত্রে অভিনয়ের জন্য কিয়ারা যোগাযোগ করেছিলেন তাঁর সঙ্গে। ডিম্পল বর্তমানে এক স্কুল শিক্ষিকা। তাঁর আক্ষেপ, বত্রার অকাল মৃত্যুতে ভারতবাসী কার্গিল প্রান্তরের বহু রোমাঞ্চকর গল্প-ইতিহাস শোনার সুযোগ হারিয়েছে যা ভবিষ্যতে অনেককে অনুপ্রেরণা দিতে পারত। ডিম্পলের চরিত্রে অভিনয় করা কিয়ারার কাছে এক আবেগঘন অভিজ্ঞতা। ছবি মুক্তির পর তিনি এক সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, আপাতত তিনি ডিম্পলের ব্যক্তিগত পরিসরকে সম্মান জানাতে চান, তবে ছবিকে যে মানুষ পছন্দ করেছেন, তাতে নিশ্চয়ই তিনি গর্বিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiara Advani Siddharth Malhotra Shershaah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE