Advertisement
২৮ মে ২০২৪
Kiran rao

বার বার গর্ভপাত, কী ভাবে জন্ম আমির-কিরণের ছেলে আজ়াদের?

আমিরের সঙ্গে বিয়ের পর থেকে একাধিক বার অন্তঃসত্ত্বা হন কিরণ। কিন্তু প্রতি বারই গর্ভপাত হয়ে যায়। তার পর কী ভাবে তাঁদের জীবনে এল আজ়াদ?

Kiran Rao opens up on multiple miscarriages before birth of her son Azad

(বাঁ দিকে) আমির খান এবং কিরণ রাও। আমির-পুত্র আজ়াদ খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৮:৪৫
Share: Save:

প্রাক্তন স্ত্রী রিনা দত্তের সঙ্গে বিচ্ছেদের কয়েক বছর পরে ২০০৫ সালে কিরণ রাওয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধেন আমির খান। দু’জনেই কাজপাগল। মননেও বেজায় মিল তাঁদের। কিন্তু দীর্ঘ ১৫ বছরের দাম্পত্যে হঠাৎই বিচ্ছেদ হয়। যদিও এখনও একসঙ্গে কাজ করেন তাঁরা।

এ বার নিজের সদ্য মুক্তি পাওয়া ছবি ‘লাপাতা লেডিস’-এর প্রচারে কিরণের কণ্ঠে একাধিক বার উঠে এসেছে আমিরের নাম। তাঁদের দাম্পত্য ও প্রেমজীবনের বহু অজানা কথা প্রকাশ্যে এনেছেন অভিনেতার প্রাক্তন স্ত্রী। ‘ধোবি ঘাট’ মুক্তি পাওয়ার প্রায় ১৪ বছর পর ফের পরিচালনায় কিরণ। লম্বা বিরতি নিয়েছিলেন। তবে গোটাটাই ছেলে আজ়াদ খানের কারণে। আমিরের সঙ্গে বিয়ের পর থেকে একাধিক বার অন্তঃসত্ত্বা হন কিরণ। কিন্তু প্রতি বারই গর্ভপাত হয়ে যায় অভিনেতার প্রাক্তন স্ত্রীর।

কিরণ জানান, ২০১১ সালে জন্ম হয় আজ়াদের। সে বছরই মুক্তি পায় তাঁর ‘ধোবি ঘাট’ ছবিটি। সমালোচকেরা প্রশংসা করেন কিরণের প্রথম ছবির। তবু সে ভাবে আর পরিচালনায় দেখা যায়নি। এ বার ছেলে বড় হতেই মুক্তি পেল কিরণের দ্বিতীয় ছবি। তাঁর কথায়, ‘‘আমি পুরো সময়টা ছেলেকে দিচ্ছিলাম। আর এই সময়টা ভীষণ উপভোগ করেছি। আসলে বিয়ের পর থেকে প্রায় পাঁচ বছর ধরে ক্রমাগত গর্ভপাত হয় আমার। শরীর আর মনের উপর প্রভাব ফেলে। শেষে সারোগেসির মাধ্যমে জন্ম হয় আজ়াদের। আমি চেয়েছিলাম ছেলেকে বড় করে তুলতে। সেই সময়টাই দিয়েছি ওকে। তার জন্য কোনও অনুতাপ নেই আমার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kiran rao Aamir Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE