Advertisement
০৪ মার্চ ২০২৪
Animal on OTT

বক্স অফিসে দাপিয়ে বেড়াচ্ছে ‘অ্যানিম্যাল’, ওটিটিতে কবে দেখা যাবে রণবীর কপূরের ছবি?

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। এখনও পর্যন্ত ভারতীয় বক্স অফিসে প্রায় ২৪০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি।

Ranbir Kapoor in Animal.

‘অ্যানিম্যাল’-এ রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৬:২১
Share: Save:

১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। মাত্র চার দিনেই ভারতীয় বক্স অফিসে ২৪০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে রণবীর কপূর অভিনীত এই ছবি। বিশ্বব্যাপী বক্স অফিসেও ছবির বাণিজ্যিক দৌড় খারাপ নয়। সেখান থেকেও ছবির ঝুলিতে এসেছে ১০০ কোটি টাকার বেশি। বক্স অফিসে আপাতত দাপিয়ে বেড়াচ্ছে ‘অ্যানিম্যাল’। তবে কি ওটিটিতে ছবির মুক্তি পিছিয়ে গেল?

সাধারণত প্রেক্ষাগৃহে কোনও ছবি ভাল অঙ্কের টাকা রোজগার করলে নির্মাতারা যত দিন সম্ভব প্রেক্ষাগৃহে ছবিকে সীমাবদ্ধ রাখতে চান। ওটিটিতে ছবি চলে এলে প্রেক্ষাগৃহের ব্যবসার তার প্রভাব পড়ে। সে কথা মাথায় রেখেই প্রেক্ষাগৃহে মুক্তির বেশ কয়েক মাস পরে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবি। তবে ‘অ্যানিম্যাল’-এর ক্ষেত্রে নাকি তত দিন অপেক্ষা করতে হবে না দর্শককে। খবর, ৪৫ থেকে ৬০ দিনের মধ্যেই ওটিটি প্ল্যাটফর্মে চলে আসবে এই ছবি। সেই হিসাবে, আগামী বছর জানুয়ারি মাসের মাঝমাঝি নাগাদই ওটিটি মুক্তি পেতে পারে ‘অ্যানিম্যাল’।

ছবি মুক্তির মাত্র কয়েক দিন আগে জানা গিয়েছিল, ‘অ্যানিম্যাল’কে ‘এ’ শংসাপত্র দিয়েছে সেন্সর বোর্ড। অর্থাৎ, প্রাপ্তবয়স্ক ছাড়া অন্যান্য বয়সের দর্শকের ক্ষেত্রে রণবীর কপূর ও রশ্মিকা মন্দনা অভিনীত এই ছবি দেখার ছাড়পত্র মিলবে না। শুধু সেই শংসাপত্র দিয়েই ক্ষান্ত হয়নি সিবিএফসি। ছবির একাধিক দৃশ্যেও কাঁচি চালিয়েছে সেন্সর বোর্ড। যেগুলির মধ্যে রয়েছে রণবীর ও রশ্মিকার বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যও। ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘অ্যানিম্যাল’। স্বাভাবিক ভাবেই, বড় পর্দায় সেন্সর বোর্ডের সম্পাদিত সংস্করণই দেখছেন দর্শক। তবে খবর, ওটিটিতে ছবি মুক্তি পেলে বাদ পড়ে যাওয়া দৃশ্যগুলিও নাকি দেখা যাবে মূল ছবির সঙ্গেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE