Advertisement
০৪ মার্চ ২০২৪
Sushant Singh Rajput Death

অঙ্কিতার পর এ বার মুকেশ! তিন বছর পরে সুশান্তের মৃত্যু নিয়ে মুখ খললেন ‘কাস্টিং ছাবড়া’

২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত দেহ। ঠিক কী ভাবে মৃত্যু হয়েছিল তারকার, আজও মেলেনি সেই প্রশ্নের উত্তর।

Mukesh Chhabra recalls Sushant Singh Rajput was an oversensitive person

(বাঁ দিক থেকে) অঙ্কিতা লোখাণ্ডে, সুশান্ত সিংহ রাজপুত, মুকেশ ছাবড়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ২০:৪২
Share: Save:

২০২০ সালের জুন মাস। ১৪ জুন অতিমারি ও লকডাউনের আবহে এসেছিল সেই দুঃসংবাদ। প্রয়াত হয়েছেন সুশান্ত সিংহ রাজপুত। মুম্বইয়ের বান্দ্রায় নিজের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল বলিউড অভিনেতার ঝুলন্ত দেহ। সুশান্তের মৃত্যুতে শোকবিহ্বল হয়ে পড়েছিলেন তাঁর অনুরাগীরা। বাদ যায়নি বলিপাড়াও। তার চেয়েও বেশি করে উঠে এসেছিল একাধিক প্রশ্ন। কী ভাবে মৃত্যু হল ‘কাই পো চে’ খ্যাত অভিনেতার? আত্মহত্যা, নাকি অন্য কিছু, সুশান্তের মৃত্যু ঘিরে ধোঁয়াশা কাটেনি তিন বছর পরেও। সপ্তাহখানেক আগে তাঁর প্রাক্তন প্রেমিকা ও টেলি অভিনেত্রী অঙ্কিতা লোখন্ডে ‘বিগ বস্ ১৭’-এর ঘরে জানিয়েছিলেন, তিনি নাকি জানেন ঠিক কী কারণে মৃত্যু হয়েছিল সুশান্তের। এ বার সুশান্তের মৃত্যু নিয়ে মুখ খুললেন প্রয়াত অভিনেতার প্রিয় বন্ধু ও কাস্টিং পরিচালক মুকেশ ছাবড়া।

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রয়াত প্রিয় বন্ধুকে নিয়ে মুখ খোলেন মুকেশ। তাঁর কথায়, ‘‘আমার সবচেয়ে প্রিয় বন্ধু ছিল ও। আমি যদি জানতাম, অতিমারির সময় ওর মানসিক অবস্থা এতটা খারাপ হয়ে গিয়েছে, তা হলে আমি নিজে গিয়ে ওর সঙ্গে কথা বলতাম। আমাদের এমনি কথাবার্তা তো হতোই। দেখা-সাক্ষাৎও হতো মাঝেমধ্যেই। ওর প্রথম থেকে শেষ ছবি পর্যন্ত ওর সঙ্গে আমার সমীকরণ কখনও বদলায়নি।’’ তবে কি মানসিক ভাবে বিপর্যস্ত হয়েই চরম পদক্ষেপ করেছিলেন সুশান্ত? মুকেশ বলেন, ‘‘সুশান্ত অতিরিক্ত আবেগপ্রবণ ছিল। ও নিজের ব্যাপারে একটাও খারাপ লেখা পড়তে পারত না। পড়লেই ওর মেজাজ বিগড়ে যেত।’’ তা হলে কি এই প্রবণতাই সুশান্তকে চরম সিদ্ধান্ত নিতে বাধ্য করছিল? এ প্রশ্নের উত্তর মেলেনি আজও।

কাস্টিংয়ের পাশাপাশি ছবি পরিচালনার জগতেও ইতিমধ্যেই পা রেখেছেন মুকেশ। নিজের প্রথম ছবিতে নায়ক হিসাবে সুশান্তকে পেয়েছিলেন তিনি। ২০২০ সালে সুশান্তের মৃত্যুর পরে মুক্তি পেয়েছিল সেই ছবি ‘দিল বেচারা’। আজও ওই ছবির গান শুনলেই নাকি নিজের প্রিয় বন্ধুকেই সবচেয়ে বেশি মিস্ করেন মুকেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE