Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Sexual abuse

Kubbra Sait: ১৭ বছরের আমাকে ঠেসে ধরে প্যান্ট খুলেছিল মায়ের ‘বন্ধু’! দুই দশক বাদে লিখলেন কুব্রা

কৈশোরে যৌন হেনস্থার শিকার হয়েছিলেন পারিবারিক বন্ধুর হাতেই। কাকুর বয়সি লোকের হাতে নিগৃহীত হওয়ার ভয়ানক দিনগুলো ফিরে দেখলেন কুব্রা সৈত।

কৈশোরে যৌন হেনস্থা নিয়ে বিস্ফোরক কুব্রা।

কৈশোরে যৌন হেনস্থা নিয়ে বিস্ফোরক কুব্রা।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৭:১৫
Share: Save:

মাত্র ১৭ বছর বয়স তখন। মায়ের ‘বিপদের বন্ধু’ সেজে পরিবারের ঘনিষ্ঠ হয়ে ওঠা এক লোকের হাতে লাগাতার যৌন হেনস্থার শিকার হয়েছিলেন কুব্রা সৈত। সেই লোকের হুমকিতেই ভয়ে চুপ করেও ছিলেন বহু বছর। প্রায় দুই দশক বাদে সেই ভয়ানক দিনগুলোর কথা জনসমক্ষে আনলেন ‘সেক্রেড গেমস’-এর অভিনেত্রী। লিখলেন নিজের বইয়ে।

Advertisement

বইয়ে কুব্রা বিবরণ দিয়েছেন নিজের দুঃসহ অভিজ্ঞতার। নাম না করেই মুখোশ খুলেছেন সেই পারিবারিক বন্ধুর। ‘ওপেন বুক: নট কোয়াইট আ মেময়ার’ নামে ওই বইতে কুব্রা লিখেছেন, প্রায় আড়াই বছর ধরে সইতে হয়েছিল সেই যৌন নির্যাতন। তাঁর পরিবারকে শেষ করে দেওয়ার হুমকি দিত সেই ব্যক্তি। তাই মায়ের কাছেও সবটা খুলে বলতে সাহস পাননি কিশোরী কুব্রা। মায়ের নাকের ডগাতেই দিনের পর দিন তাঁর সঙ্গে অশালীন আচরণ চালিয়ে যায় সেই লোক। শেষমেশ বড় হয়ে বহু বছর বাদে মা-কে তিনি সত্যিটা জানান বলে দাবি অভিনেত্রীর।

নিজের বইয়ে কুব্রা লিখেছেন, বেঙ্গালুরুর একটি রেস্তরাঁয় নিয়মিত যেতেন তিনি ও তাঁর পরিবার। সেই সূত্রেই রেস্তরাঁ মালিকের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে পরিবারের। অভিনেত্রীর দাবি, তাঁর মায়ের আর্থিক সমস্যাতেও পাশে দাঁড়ায় সেই লোক, ‘এক্স’। আর তারই সুযোগ নিয়ে তাঁর সঙ্গে নিয়মিত অভব্যতা শুরু করে।

Advertisement

কুব্রার দাবি, প্রথম সূত্রপাত গাড়িতে। পিছনের সিটে বসা তাঁর পোশাকের নীচে হাত গলিয়ে দেয় ‘এক্স’, তাঁর থাইয়ে হাত ঘষতে থাকে। ভয়ে, অস্বস্তিতে কাঁটা হয়ে ছিলেন কিশোরী কুব্রা। এর পরে তাঁদের বাড়িতে আসা-যাওয়ার সূত্রে নিয়মিত মায়ের সামনেই তাঁর গালে চুম্বন করতেন। মা ভাবতেন, পুরোটাই স্নেহের বশে আদর করা।

ভোগান্তির সেই শেষ নয়। বইতে কুব্রা লিখেছেন, ‘এক দিন আমায় একটা হোটেলে নিয়ে যায় ‘এক্স’। সেখানেই আমার গালে হাত ঘষতে ঠোঁটের উপর ঠোঁট চেপে ধরে। ভয় করছিল, চিৎকার করতে চেয়েছিলাম, পালাতে চেয়েছিলাম। কিন্তু পেরে উঠিনি। ও-ই আমায় বোঝায়, ঠিক ভাল লাগবে সবটা। বুঝতে পারছিলাম না কী করা উচিত। আমার ঠোঁটের উপর ওর ঠোঁট চেপে বসছিল। এক সময়ে আমায় ঠেসে ধরে নিজের প্যান্ট খুলতে শুরু করে লোকটা। বুঝে যাই, আমার যৌন হেনস্থা হতে চলেছে।’

‘সুলতান’, ‘রেডি’র অভিনেত্রীর দাবি, তাঁর পরিবারের ক্ষতি করার হুমকি দিয়েছিল এক্স। শুধু তাই নয়, কিশোরী কুব্রার সঙ্গে অশান্তির জেরে তাঁর পরিবারকে সাহায্য করা থামিয়ে দেয় সে। তা নিয়ে মায়ের বকুনিও খান অভিনেত্রী। তাই সব জেনে বুঝেও সবটা গোপন রেখে দিয়েছিলেন তিনি। অথচ বিবাহিত, এক সন্তানের বাবা সেই পারিবারিক ‘বন্ধু’র ওই আড়াই বছরের মধ্যেই আরও এক সন্তান হয়! এত বছর বাদে তার কীর্তি অবশেষে প্রকাশ্যে আনলেন কুব্রা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.