Advertisement
২০ এপ্রিল ২০২৪
Larry King

প্রয়াত ল্যারি কিং, টেলিভিশনের একটি অধ্যায় যেন শেষ!

প্রত্যেক মার্কিন প্রেসিডেন্টের সাক্ষাৎকার নিয়েছেন কিং। ২৫ বছর ধরে টানা এই শোয়ের সঞ্চালনা করেন তিনি।

ল্যারি কিং

ল্যারি কিং ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ২১:০৫
Share: Save:

ল্যারি কিং— এক নামে চেনে গোটা বিশ্ব। ৭০ থেকে একবিংশ শতাব্দীর শুরু পর্যন্ত, মার্কিন মুলুক জুড়ে তাঁর রাজত্ব চলেছে টেলিভিশন জগতে। বিখ্যাত তারকা থেকে শুরু করে মার্কিন প্রেসিডেন্টদের সাক্ষাৎকার নিয়েছিলেন ল্যারি কিং। শনিবার মারা গেলেন বিখ্যাত বর্ষীয়ান সঞ্চালক।

৮৭ বছর বয়সে ইতিহাস তৈরি করে চলে গেলেন ল্যারি কিং। মৃত্যুর কারণ স্পষ্ট নয়, তবে ল্যারির টুইটার প্রোফাইল থেকে একটি পোস্ট করে জানানো হয়েছে, বহু দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ১৯৮৭ সালে হৃদরোগে আক্রান্ত হন। তখন বাইপাস সার্জারি করা হয় তাঁর। তার পর ক্যান্সারের জন্য দু’বার হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। ফের কোভিডে আক্রান্ত হন সম্প্রতি। তারও চিকিৎসা চলছিল। এ দিন সকালে লস অ্যাঞ্জিলেসে সেডার্স-সিনাই মে়ডিক্যাল সেন্টারে মৃত্যু হয় ল্যারির।

১৯৭০ থেকে ৮০ পর্যন্ত রেডিওয়ে একটি জনপ্রিয় রাতের অনুষ্ঠানের সঞ্চালনা করতেন ল্যারি। ফের ১৯৮৫ সালে সিএনএন কর্তা টেড টার্নারের অনুরোধে তিনি তাঁদের সঙ্গে কাজে যোগ দেন। শুরু হয় ঐতিহাসিক শো ‘ল্যারি কিং লাইভ’। প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লু বুশ থেকে শুরু হয় এই শোয়ের অনুরাগীর তালিকা। জেরাল্ড ফোর্ড থেকে ব্যারাক ওবামা, প্রত্যেক মার্কিন প্রেসিডেন্টের সাক্ষাৎকার নিয়েছেন কিং। ২৫ বছর ধরে টানা এই শোয়ের সঞ্চালনা করেন তিনি। সারা জীবনের অবদানকে মাথায় রেখে ২০১১ সালে এমি পুরস্কার দেওয়ার হয় তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

United States of America Larry King Television Host
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE